১ আউন্স সমান কত গ্রাম? আউন্স থেকে গ্রামে রুপান্তর কনভার্টার

আমাদেরকে অনেক সময় আউন্স থেকে গ্রাম বের করতে হয়। ১ আউন্স সমান কত গ্রাম সেটা না জানার কারণে আমরা আউন্স থেকে গ্রাম বের করতে পারিনা। যদি আপনি আউন্স থেকে গ্রাম বের করার নিয়ম না জানান তাহলে এই পোস্ট আপনার জন্য। 


কারণ এই পোস্টে আমি এক আউন্স বললে সেটা কত গ্রাম বোঝাবে আপনাদের বিস্তারিত জানাবো। আপনারা এক আউন্স সমান কত গ্রাম বিস্তারিত জানতে পারবেন। এছাড়াও আউন্স থেকে গ্রাম রুপান্তর করার ক্যালকুলেটর এখানে রয়েছে। আউন্স থেকে গ্রাম এর হিসাব বের করার পদ্ধতি জানতে পুরো পোস্ট পড়তে ভুলবেন না- 


১ আউন্স সমান কত গ্রাম


১ আউন্স সমান কত গ্রামঃ 

১ আউন্স সমান ২৮.৩৫ গ্রাম। যদি আপনাকে কেউ জিজ্ঞেস করে ১ আউন্স সমান কত গ্রাম তাহলে বলে দিবেন ১ আউন্স সমান ২৮.৩৫ গ্রাম। অনেক সময় আমাদেরকে আউন্স থেকে গ্রাম বের করতে হয়। তখন যদি আপনি এক আউন্স সমান কত গ্রাম হয় না জানেন তাহলে আউন্স থেকে গ্রাম এর হিসাব বের করতে পারবেন না। 


তাই ১ আউন্স সমান কত গ্রাম আগে থেকেই জানা থাকলে পরবর্তীতে আউন্স থেকে গ্রাম খুব সহজেই বের করা যায়। আশা করছি ১ আউন্স সমান কত গ্রাম জানতে পেরেছেন। এবার এক আউন্স বললে সেটা কত গ্রাম বোঝাবে জেনে নিন- 


এক আউন্স বললে সেটা কত গ্রাম বোঝাবে? 

এক আউন্স বললে সেটা ২৮.৩৫ গ্রাম বোঝাবে। যদি আপনাকে কেউ ১ আউন্সের কথা বলে তাহলে বুঝে নিবেন সে ২৮.৩৫ গ্রামের কথা বলেছে। কারণ আমরা জানি এক আউন্স সমান ২৮.৩৫ গ্রাম। 


আশা করছি এক আউন্স বললে সেটা কত গ্রাম বোঝাবে জানতে পেরেছেন। এবার আউন্স থেকে গ্রাম বের করার নিয়ম জেনে নিন- 


আউন্স থেকে গ্রাম রুপান্তর করার ক্যালকুলেটর - Ounces To Grams Converter- 

আউন্স থেকে গ্রাম রূপান্তর করতে নিচের বক্সে আপনি যত আউন্স গ্রামে রূপান্তর করতে চাচ্ছেন তার পরিমাণ দিবেন। অতঃপর সেই আউন্স কত গ্রাম হবে জানতে পারবেন- 


Ounces to Grams Converter

Type a value in the Ounces field to convert the value to Grams: 



Grams:


এই ছিলো আউন্স থেকে গ্রাম রুপান্তর করার ক্যালকুলেটর। আপনারা উপরীউক্ত ক্যালকুলেটর দিয়ে আউন্স থেকে গ্রাম এর হিসাব খুব সহজে বের করতে পারবেন। 


আউন্স থেকে গ্রাম বের করার নিয়মঃ 

আউন্স থেকে গ্রাম বের করার নিয়ম অনেক সহজ। আপনারা খুব সহজেই আউন্স থেকে গ্রাম এর হিসাব করতে পারবেন। যেমন মনে করুন আপনাকে কেউ বললো ১০ আউন্স সমান কত গ্রাম? 


এর উত্তরে আপনি ১০ এর সাথে ২৮.৩৫ গুন করে দিবেন। গুণফল যত হবে ১০ আউন্স সমান তত গ্রাম হবে। অর্থাৎ - (১০*২৮.৩৫) = ২৮৩.৫ গ্রাম। 


আউন্স থেকে গ্রাম


আউন্স থেকে গ্রাম বের করার এটাই ছিলো পদ্ধতি। আপনারা উপরে দেখানো পদ্ধতি অনুযায়ী খুব সহজেই যে কোনো সংখ্যা আউন্স থেকে গ্রামে বের করতে পারবেন। অর্থাৎ আপনি যত আউন্স গ্রামে বের করতে চাচ্ছেন তার সাথে ২৮.৩৫ গুন করলেই কত আউন্স হবে জানতে পারবেন। 


আশা করছি 1 আউন্স সমান কত গ্রাম জানতে পেরেছেন। এই পোস্টে আমি এক আউন্স বললে সেটা কত গ্রাম বোঝাবে সেটি জানিয়েছি। এছাড়াও আউন্স থেকে গ্রাম রুপান্তর করার ক্যালকুলেটর ও নিয়ম দেখিয়েছি। 


আরো পড়ুনঃ এক কাপে কত আউন্স ধরে


পরিশেষে বলতে চাচ্ছিঃ 

আউন্স থেকে গ্রাম বের করার নিয়ম নিয়ে এই টিউটোরিয়াল আশা করছি আপনাদের ভালো লাগবে এবং কাজে আসবে। যদি এই পোস্ট আপনাদের ভালো লাগে এবং কাজে আসে তাহলে কমেন্টে জানাতে ভুলবেন না। এছাড়াও যদি আপনাদের কোথাও বুঝতে সমস্যা হয় অথবা আউন্স থেকে গ্রামে রুপান্তর সম্পর্কে বিস্তারিত আরো কিছু জানতে চান তাহলে কমেন্টে জানাতে পারেন। তবে এরকম সকল নতুন পোস্টের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকতে ভুলবেন না। 

Share This Article On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url