এশিয়া কাপে নেপালের স্কোয়াড । Nepal Asia Cup Squad

৩০ আগস্ট থেকে পাকিস্তান ও শ্রীলঙ্কায় এশিয়া কাপ ক্রিকেট ২০২৩ শুরু হতে যাচ্ছে। এই এশিয়া কাপে মোট ৬ টি দল অংশগ্রহণ করবে। ইতিমধ্যে ৬ টি দল সিলেক্ট করা হলে তার মধ্যে নেপাল ও রয়েছে। নেপালের ক্রিকেটপ্রেমীরা এশিয়া কাপে নেপালের স্কোয়াড জানতে চাচ্ছেন। আপনারা যারা এশিয়া কাপ ২০২৩ নেপাল দলের প্লেয়ারদের নাম জানতে চাচ্ছেন তাদের জন্য এই পোস্ট। 


এই পোস্টে এশিয়া কাপ ২০২৩ নেপালের স্কোয়াড দেয়া হবে। আপনারা এশিয়া কাপ ক্রিকেট নেপাল দলের সকল খেলোয়ারদের নাম জানতে পারবেন। তাহলে পাকিস্তান ও শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হতে চলা Nepal asia cup squad এবং কে খেলবে কে খেলবে না বিস্তারিত জানতে সম্পূর্ণ পোস্ট পড়তে ভুলবেন না- 


এশিয়া কাপে নেপালের স্কোয়াড


এশিয়া কাপ ২০২৩ নেপালের দল - Nepal asia cup squad 

এশিয়া কাপ ২০২৩ শুরু হওয়ার বেশি দিন না থাকায় ইতিমধ্যে নেপাল এশিয়া কাপের ১৭ জনের স্কোয়াড ঘোষণা করে দিয়েছে। এবারের এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচ পাকিস্তানের বিপক্ষে নেপালের অনুষ্ঠিত হবে। 


অগস্টের প্রথম দিকে নেপালের ক্যাপ্টেন জ্ঞানেন্দ্র মাল্লা অবসর ঘোষণা করায় এশিয়া কাপে নেপালের অধিনায়ক থাকবে রোহিত পাওদেল। তার নেতৃত্বে এবারের এশিয়া কাপে লড়বে নেপাল। এছাড়াও এশিয়া কাপের জন্য প্রাক্তন অধিনায়ক সন্দীপ লামিছানেকেও দলে রাখা হয়েছে। 


এশিয়া কাপে নেপালের স্কোয়াডঃ 

অন্যান্য এশিয়া কাপ থেকে এই এশিয়া কাপে নেপালের স্কোয়াড অনেক শক্তিশালী। প্রতিটি প্লেয়ারে দারুন পারফর্ম করে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছে। এশিয়া কাপে ভালো কিছু করার আশা দেখাচ্ছে। নেপাল এশিয়া কাপের জন্য ১৭ জন খেলোয়ারদের নিয়ে দল গঠন করেছে। এশিয়া কাপে নেপাল দলের প্লেয়ারগুলো হচ্ছে- 


  • রোহিত পাওদেল (ক্যাপ্টেন), 

  • কুশল ভূর্তেল, 

  • আসিফ শেখ (উইকেটকিপার), 

  • ভীম শারকি, 

  • কুশল মালা, 

  • আরিফ শেখ, 

  • দীপেন্দ্র সিং এরি, 

  • গুলশন ঝা, 

  • সোমপাল কামী, 

  • করণ কেসি, 

  • সন্দীপ লামিছানে, 

  • ললিত রাজবংশী, 

  • শ্যাম ধাকল, 

  • সন্দীপ জোরা, 

  • কিশোর মাহাতো, 

  • অর্জুন সৌদ।


এই ছিল নেপাল দলের এশিয়া কাপের প্লেয়ারদের তালিকা। উপরে উল্লেখিত প্লেয়ারগুলো ২০২৩ এশিয়া কাপ ক্রিকেট সরাসরি খেলতে পারবে। এদের থেকে ১১ জন অংশগ্রহণ করবে মূল দলে। 


এশিয়া কাপে নেপালের ম্যাচঃ 

আগস্ট মাসের ৩০ তারিখে এশিয়া কাপে নেপালের প্রথম ম্যাচ হবে পাকিস্তানের বিপক্ষে। পাকিস্তানের বিপক্ষে পাকিস্তানের মুলতানের মাঠে খেলে নেপাল ২০২৩ সালের এশিয়া কাপের যাত্রা শুরু করবে। দ্বিতীয় ম্যাচ নেপাল শ্রীলংকার Pallekele মাঠে ভারতের বিপক্ষে খেলবে। 


সেপ্টেম্বর মাসের ৪ তারিখ এই খেলা অনুষ্ঠিত হবে। তবে এর পরের ম্যাচগুলো নেপাল কার সাথে খেলবে সেটি এখনো প্রকাশ করা হয়নি। কারণ পয়েন্ট এর উপর নির্ভর করে পরের ম্যাচগুলোতে নেপালের প্রতিপক্ষ নির্ধারণ করা হবে। 


এশিয়া কাপ নেপাল টিম সম্পর্কে বহুল জিজ্ঞাসিত প্রশ্ন (FAQ) 

এই পোস্টে এশিয়া কাপে নেপালের স্কোয়াড দিয়েছি। তবে আপনারা এশিয়া কাপ নেপাল টিম সম্পর্কে কিছু প্রশ্নের উত্তর জানতে চাইতে পারেন। আপনারা এই পোস্ট সম্পর্কে যেসব প্রশ্নের উত্তর জানতে চাইতে পারেন সেইসব সম্ভাব্য প্রশ্নের উত্তর নিম্নে দেয়া হলো- 


০১. এশিয়া কাপে নেপালের অধিনায়ক কে?

উঃ এশিয়া কাপে নেপালের অধিনায়ক রোহিত পাওদেল। 


০২. এশিয়া কাপে নেপালের সহ অধিনায়ক কে?

উঃ এশিয়া কাপে নেপালের সহ অধিনায়ক....


০৩. এশিয়া কাপে নেপালের কতজন প্লেয়ার রয়েছে? 

উঃ এশিয়া কাপে নেপালের স্কোয়াডে ১৭ জন প্লেয়ার রয়েছে।


০৪. এশিয়া কাপ ক্রিকেট কত বছর পর পর হয়?

উঃ এশিয়া কাপ ক্রিকেট দুই বছর পর পর হয়। 


০৫. নেপাল এশিয়া কাপে কতবার চ্যাম্পিয়ন হয়েছে?

উঃ এখন পর্যন্ত নেপাল এশিয়া কাপে একবারও চ্যাম্পিয়ন হতে পারেনি। 


০৬. ২০২৩ এশিয়া কাপের আয়োজক কে? 

উঃ ২০২৩ এশিয়া কাপের আয়োজক হচ্ছে পাকিস্তান। 


০৭. ২০২৩ এশিয়া কাপ ক্রিকেট কোথায় অনুষ্ঠিত হবে? 

উঃ ২০২৩ এশিয়া কাপ ক্রিকেট পাকিস্তান এবং শ্রীলঙ্কায় যৌথভাবে অনুষ্ঠিত হবে। 


০৮. এশিয়া কাপ ২০২৩ ফাইনাল কবে? 

উঃ ২০২৩ এশিয়া কাপের ফাইনাল হবে সেপ্টেম্বর মাসের ১৭ তারিখ। 


০৯. এশিয়া কাপ ২০২৩ মোট কয়টি ম্যাচ অনুষ্ঠিত হবে? 

উঃ এবারের এশিয়া কাপে মোট ১৩ টি ম্যাচ অনুষ্ঠিত হবে। 


১০. এশিয়া কাপ ক্রিকেট ২০২৩ কয়টি দল অংশগ্রহণ করবে?

উঃ ২০২৩ সালের এশিয়া কাপ ক্রিকেটে মোট ছয়টি দল অংশগ্রহণ করবে। 


এশিয়া কাপ ২০২৩ নেপালের দল সম্পর্কে আপনারা যেসব সম্ভাব্য প্রশ্নের উত্তর জানতে চাইতে পারেন সেইসব প্রশ্নের উত্তর উপরে দেয়া হয়েছে। উপরে দেয়া প্রশ্নের উত্তর ছাড়াও যদি আপনাদের এই পোস্ট সম্পর্কে আরো কোনো প্রশ্ন থাকে তাহলে এই পোষ্টের কমেন্টে অথবা আমাদের ফেসবুক পেজে জানাতে পারেন। আমরা আপনাদের এই পোস্ট সম্পর্কিত সকল প্রশ্নের উত্তর ও সমাধান দিব। 


পরিশেষে বলতে চাচ্ছিঃ

এশিয়া কাপে নেপালের স্কোয়াড নিয়ে এই পোস্ট আশা করছি আপনাদের ভালো লাগবে এবং কাজে আসবে। যদি এই পোস্ট আপনাদের ভাল লাগে এবং কাজে আসে তাহলে কমেন্টে জানাতে ভুলবেন না। এছাড়াও যদি আপনাদের কোথাও বুঝতে সমস্যা হয় অথবা এশিয়া কাপ ২০২৩ নেপাল দলের সকল খেলোয়ারদের নাম সম্পর্কে বিস্তারিত আরো কিছু জানতে চান তাহলে কমেন্ট জানাতে পারেন। তবে এরকম সকল নতুন পোস্টের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকতে ভুলবেন না।

Share This Article On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url