বাটন মোবাইলের পাসওয়ার্ড ভুলে গেলে করনীয় (সহজেই লক খুলুন)

বাটন মোবাইলে নিরাপত্তার জন্য আমরা অনেকেই পাসওয়ার্ড ব্যবহার করে থাকি। তবে অনেক সময় বাটন মোবাইলে দেওয়া পাসওয়ার্ড আমরা ভুলে যাই। অনেকেই রয়েছেন যারা বাটন মোবাইল পাসওয়ার্ড ভুলে গেলে করণীয় জানেনা। যদি আপনি বাটন মোবাইল পাসওয়ার্ড ভুলে গেলে খোলার নিয়ম না জানেন তাহলে এই টিউটোরিয়াল আপনার জন্য। 


কারণ এই টিউটোরিয়ালে আমি "কিভাবে বাটন মোবাইলে পাসওয়ার্ড ভুলে গেলে খুলতে হয়" তার পদ্ধতি দেখাবো। আপনারা খুব সহজেই আপনাদের বাটন মোবাইলের ভুলে যাওয়া পাসওয়ার্ড বের করতে পারবেন। তাহলে এবার বাটন মোবাইলে পাসওয়ার্ড ভুলে গেলে বের করার উপায় জেনে নিন- 


বাটন মোবাইল পাসওয়ার্ড ভুলে গেলে করনীয়


বাটন মোবাইল পাসওয়ার্ড ভুলে গেলে করনীয়ঃ 

আমরা অনেক সময় আমাদের বাটন মোবাইলে দেওয়া পাসওয়ার্ড ভুলে যাই। আমাদের বাটন মোবাইলে দেওয়া পাসওয়ার্ড ভুলে গেলে পরবর্তীতে সেই মোবাইল চালু করতে পারিনা। তখন আমরা বিভ্রান্তিতে পড়ে যাই। 


কারণ প্রয়োজনের সময় যদি দেখেন আপনার বাটন মোবাইলের পাসওয়ার্ড ভুলে গেছেন তাহলে খারাপ লাগবেই। তবে চিন্তার কোনো কারণ নেই। কারন আমরা চাইলে ভুলে যাওয়া বাটন মোবাইলের পাসওয়ার্ড খুব সহজেই খুলতে পারি। তাহলে এবার বাটন মোবাইলের পাসওয়ার্ড ভুলে গেলে বের করার নিয়ম জেনে নিন- 

আরো জানুনঃ এন্ড্রয়েড মোবাইলের অ্যাপস লক ও আনলক করার নিয়ম

বাটন মোবাইল পাসওয়ার্ড ভুলে গেলে খোলার নিয়মঃ 

বাটন মোবাইলের পাসওয়ার্ড ভুলে গেলেও আমরা কিছু পদ্ধতি অবলম্বন করার মাধ্যমে মোবাইলের লক খুলতে পারি। পদ্ধতিগুলো হচ্ছে- 


  • নির্দিষ্ট বাটন চেপে ধরে। 

  • সাধারণ পাসওয়ার্ড দিয়ে।

  • মোবাইল ফ্লাশ দিয়ে। 


বাটন মোবাইলের নির্দিষ্ট বাটন রয়েছে যেটা চেপে ধরে লক খোলা যায়। এছাড়াও কিছু পাসওয়ার্ড রয়েছে যেগুলো ব্যবহার করে ভুলে যাওয়া বাটন মোবাইলের লক খোলা যায়। তবে এসব কাজ না করলেও মোবাইল ফ্লাশ দিলে ১০০ পার্সেন্ট কাজ করে। নিম্নে তিনটি পদ্ধতিতেই বাটন মোবাইলের ভুলে যাওয়া পাসওয়ার্ড খোলার পদ্ধতি দেখানো হলো- 

বাটন চেপে ধরে ভুলে যাওয়া বাটন মোবাইলের পাসওয়ার্ড খোলার নিয়মঃ 

যদি আপনাদের বাটন মোবাইলে পাসওয়ার্ড ভুলে যান তাহলে সেই পাসওয়ার্ড খোলার জন্য প্রথমে আপনার মোবাইল বন্ধ করবেন। এরপর বাটন মোবাইল বন্ধ থাকা অবস্থায় পাওয়ার বাটন এবং স্টার (*) বাটন একসাথে চেপে ধরে থাকুন। অতঃপর আপনার মোবাইল চালু হওয়ার পর পাওয়ার বাটন ছেড়ে দিয়ে স্টার বাটন চেপে ধরে রাখবেন। 


কিছুক্ষণ স্টার বাটন চেপে রাখার পর দেখতে পারবেন আপনার বাটন মোবাইলের পাসওয়ার্ড খুলে গিয়ে সেই মোবাইল চালু হয়েছে। কিছু কিছু মোবাইলে এই পদ্ধতিতে পাসওয়ার্ড খোলা যায়। যদি আপনার বাটন মোবাইল এই পদ্ধতিতে আনলক করা না যায় তাহলে অন্য পদ্ধতিগুলো অনুসরণ করতে হবে। 

আরো দেখুনঃ সকল জাভা গেম ডাউনলোড করার ওয়েবসাইট

সাধারণ পাসওয়ার্ড দিয়ে বাটন মোবাইলের পাসওয়ার্ড খোলাঃ 

বাটন মোবাইলের পাসওয়ার্ড ভুলে গেলে সেই পাসওয়ার্ড খোলার জন্য সাধারণ পাসওয়ার্ড গুলো দিয়ে চেক করতে পারেন। সাধারণ পাসওয়ার্ড বলতে 1234, 1122 এই পাসওয়ার্ড গুলো দিয়ে লক খোলার চেষ্টা করতে পারেন। 


অনেক সময় আমাদের বাটন মোবাইলে সাধারন পাসওয়ার্ড দেয়া থাকে কিন্তু আমাদের এই বিষয়ে ধারণা না থাকায় বাটন মোবাইলের লক খুলতে পারিনা। তাই প্রথমে আপনারা বাটন মোবাইলের লক আনলক করার জন্য সাধারণ পাসওয়ার্ডগুলো ব্যবহার করে দেখতে পারেন। 

ফ্লাস দেয়ার মাধ্যমে বাটন মোবাইলের লক আনলক করার নিয়মঃ 

বাটন মোবাইলের পাসওয়ার্ড ভুলে গেলে সবথেকে কার্যকর পদ্ধতি হচ্ছে সেই বাটন মোবাইল ফ্লাশ দেয়া। বাটন মোবাইল ফ্লাশ দেয়ার মাধ্যমে সেই বাটন মোবাইলের লক খুব সহজেই আনলক করা যায়। এই কাজের জন্য প্রথমে আপনার বাটন মোবাইল নিকটস্থ কম্পিউটার দোকানে নিয়ে যাবেন। 


দোকানিকে আপনার বাটন মোবাইলের পাসওয়ার্ড ভুলে যাওয়ার কথা বললেই দোকানি কম্পিউটারের সাহায্যে আপনার মোবাইল ফ্লাশ দেয়ার মাধ্যমে মোবাইলের পাসওয়ার্ড খুলে দিবে। তবে এই কাজের জন্য আপনার থেকে ১০০ থেকে ২০০ টাকা নিতে পারে। যখন আপনারা বাটন মোবাইলের লক খোলার কোনো উপায় কাজ করবেনা তখন এই পদ্ধতিতে সহজেই পাসওয়ার্ড খুলতে পারবেন। 

বিঃদ্রঃ আপনার বাটন মোবাইল ফ্লাশ দিলে সেই মোবাইল রিসেট হবে। এতে আপনার মোবাইলে থাকা নাম্বার, এসএমএস এবং ফোন মেমোরিতে কিছু থাকলে সব ডিলিট হয়ে যাবে। তাই বাটন মোবাইল ফ্লাশ দেয়ার পূর্বে সেই মোবাইলের সকল প্রয়োজনীয় ফাইল ও তথ্যাবলী সংরক্ষণ করে রাখুন। 

আরো জানুনঃ মোবাইল লক করার নিয়ম (স্ক্রীন লক, ফেস লক, ফিঙ্গারপ্রিন্ট লক)

উপসংহারঃ 

এই ছিলো বাটন মোবাইল পাসওয়ার্ড ভুলে গেলে করণীয় এবং বাটন মোবাইলের পাসওয়ার্ড খোলার নিয়ম। এখানে বাটন মোবাইলের লক ভুলে গেলে আনলক করার তিনটি পদ্ধতি দেখানো হয়েছে। আপনারা উপরিউক্ত তিনটি পদ্ধতি ব্যবহার করে আপনাদের বাটন মোবাইলের পাসওয়ার্ড ভুলে গেলে খুব সহজেই সেই পাসওয়ার্ড খুলতে পারবেন।

Share This Article On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url