রাসুল সাঃ এর নামাজ নাসির উদ্দিন আলবানী pdf download (১ম ও ২য় খণ্ড)

রাসুলুল্লাহ সাঃ এর নামাজ বই হচ্ছে নাসির উদ্দিন আলবানীর লেখা নামাজের সকল নিয়ম-কানুন নিয়ে সহিহ শুদ্ধ একটি বই। এই বইয়ে লেখক মহানবী হযরত মুহাম্মদ সাঃ এর নামাজ পড়ার নিয়ম তুলে ধরেছেন। নাসির উদ্দিন আলবানীর লেখা জনপ্রিয় এই রাসুলুল্লাহ সাঃ এর নামাজ বইটি পড়ার জন্য অনেকেই রাসুলুল্লাহ সাঃ এর নামাজ pdf বই খুঁজে থাকেন। 


যদি আপনি নাসির উদ্দিন আলবানীর লেখা রাসুলুল্লাহ সাঃ এর নামাজ বই পিডিএফ খুঁজে থাকেন তাহলে সঠিক জায়গায় এসেছেন। কারণ এই পোস্টে the prayer of the prophet bangla pdf দেয়া হবে যেটা আপনি সহজেই ডাউনলোড করে মোবাইল, কম্পিউটার সহো অন্যান্য ডিভাইসে অনলাইনে অথবা অফলাইনে পড়তে পারবেন। নিম্নে রাসুল সাঃ এর নামাজ নাসির উদ্দিন আলবানী pdf download লিংক ও বিস্তারিত তথ্য দেয়া হলো-


রাসুল সাঃ এর নামাজ নাসির উদ্দিন আলবানী pdf


রাসুলুল্লাহ সাঃ এর নামাজ পিডিএফ বইয়ের তথ্যঃ

নাসির উদ্দিন আলবানীর লেখা নামাজের সকল নিয়ম-কানুন নিয়ে জনপ্রিয় একটি বই হচ্ছে "রাসুলুল্লাহ সাঃ এর নামাজ"। নামাজের সকল নিয়মাবলী এই বইয়ে লেখক তুলে ধরেছেন। মহানবী হযরত মুহাম্মদ সাঃ ঠিক যেভাবে নামাজ আদায় করেছেন সেটি রাসুলুল্লাহ সাঃ এর নামাজ বইয়ে রয়েছে। নামাজের সকল সহীহ শুদ্ধ নিয়মাবলী বিস্তারিতভাবে এই বইয়ে রয়েছে। 


সাধারণত আমরা যদি কোন লাইব্রেরীতে গিয়ে নামাজের নিয়মাবলী সম্পর্কে বই চাই তাহলে কমপক্ষে ১০০ এর উপর বই পাব। কিন্তু দুঃখের বিষয় হচ্ছে অধিকাংশ বইয়ের মধ্যে নামাজের নিয়ম একেক ভাবে দেয়া রয়েছে। বিশেষ করে অনেক বইয়ে নামাজের নিয়মাবলী সম্পর্কে যেসব হাদিস বা অন্যান্য তথ্য দেয়া হয়েছে সেগুলো সম্পূর্ণ ভুল। 


আমরা যদি সেই ভুল নিয়মে নামাজ আদায় করি তাহলে আমাদের নামাজ তো হবেই না উল্টো গুনাহ হওয়ার আশঙ্কা থাকে। এই সমস্যার সমাধান হচ্ছে নাসির উদ্দিন আলবানীর লেখা রাসুলুল্লাহ সাঃ এর নামাজ বই। কারণ এই বইয়ে লেখক "হযরত মুহাম্মদ সাঃ" যেভাবে নামাজ আদায় করেছেন সেই সঠিক নিয়মটাই এখানে তুলে ধরেছেন। 


যেহেতু আমাদেরকে রাসূল সাঃ এর অনুসরণ করে নামাজ আদায় করতে হবে তাই অবশ্যই মহানবী হযরত মুহাম্মদ সাঃ কিভাবে নামাজ আদায় করেছেন সেটি জানতে হবে। আপনারা নাসির উদ্দিন আলবানীর লেখা রাসুলুল্লাহ সাঃ এর নামাজ বই পড়ার মাধ্যমে নামাজের সকল সহীহ শুদ্ধ নিয়ম কানুন জেনে সঠিকভাবে নামাজ আদায় করতে পারবেন। 


আরো পড়ুনঃ তাসাওউফ ও আত্মশুদ্ধি PDF বই


The prayer of the prophet Bangla PDF file details  

নিম্নে রাসুল সাঃ এর নামাজ নাসির উদ্দিন আলবানী বইয়ের পিডিএফ ফাইলের বিবরণ দেয়া হলো। আপনারা এখানে যে রাসুল সাঃ এর নামাজ pdf ফাইল পাবেন সেই পিডিএফ ফাইল সম্পর্কে বিস্তারিত জেনে নিন- 


 PDF নামঃ  রাসুল সাঃ এর নামাজ।
 লেখকঃ  আল্লামা মুহাম্মদ নাসীরুদ্দীন আলবানী (রহঃ)
 বাংলায় অনুবাদকঃ সিরাজুল ইসলাম। 
 প্রকাশনাঃ বিশ্ব প্রকাশনী। 
 প্রকাশ সালঃ   
 ভাষাঃ  বাংলা (Bangla/Bengali) 
 বইয়ের ধরণঃ রাসূল (সা.) এর নামায, নামাজের নিয়মাবলী,   
 সাইজঃ  ৫ এমবি।
 পাতার সংখ্যাঃ  ২১৪ টি।
 ফরম্যাটঃ পিডিএফ (PDF)  


এই ছিল রাসুল সাঃ এর নামাজ পিডিএফ ফাইলের সকল বিস্তারিত তথ্যাবলী। এই পোস্টে দেয়া রাসুল সাঃ এর নামাজ নাসির উদ্দিন আলবানী pdf ফাইল এর বিবরণ উপরে দেয়া হয়েছে। 


রাসুল সাঃ এর নামাজ নাসির উদ্দিন আলবানী pdf download 

রাসুল সাঃ এর নামাজ বই সহজেই pdf এর মাধ্যমে ডিজিটাল ডিভাইসে পড়া যায়। নিম্নে নাসির উদ্দিন আলবানীর রাসুলুল্লাহ (সা ) এর নামায (১ম ও ২য় খণ্ড একত্রে) pdf দেয়া হলো- 



আপনারা উপরের লিংক থেকে রাসুল সাঃ এর নামাজ নাসির উদ্দিন আলবানী pdf download করে পড়তে পারবেন। the prayer of the prophet bangla বইয়ের পিডিএফ ফাইল ডাউনলোড করে মোবাইলে অথবা কম্পিউটারে খুব সহজেই পড়তে পারবেন। 


আরো পড়ুনঃ আকাশের ওপারে আকাশ pdf লস্ট মডেস্টি


রাসুল সাঃ এর নামাজ নাসির উদ্দিন আলবানীর বইয়ের গুরুত্বঃ 

প্রত্যেক মুসলমানের উপর নামাজ ফরজ করা হয়েছে। আল্লাহর নৈকট্য লাভ করার সর্বোত্তম মাধ্যম হচ্ছে এই নামাজ। আমাদেরকে অবশ্যই সঠিকভাবে নামাজ আদায় করতে হবে। কিন্তু দুর্ভাগ্যজনক ব্যাপার হচ্ছে আমাদের সমাজে আগে থেকেই নামাজের ভুল নিয়ম প্রচলিত থাকায় অনেকেই ভুল নিয়মে নামাজ পড়ে। সমাজে বহুল প্রচলিত নামাজের সাথে রাসূল সাঃ এর নামাজের মিল নেই। 


কিন্তু রাসূল সাঃ আমাদেরকে তার দেখানো নিয়মে নামাজ আদায় করতে বলেছেন। নামাজ সঠিক ও শুদ্ধ হওয়ার জন্য রাসূল সাঃ এর দেখানো এবং শেখানো পথে আমাদেরকে নামাজ আদায় করতে হবে। আল্লাহ তা‘আলা বলেন, ‘সুতরাং দুর্ভোগ ঐ সমস্ত মুছল্লীদের জন্য, যারা ছালাতের ব্যাপারে উদাসীন, যারা লোক দেখানোর জন্য আদায় করে’ (মাঊন ৪-৬)। এখানে আল্লাহ তায়ালা আমাদেরকে সঠিকভাবে নামাজ আদায় করতে বলেছেন। 


কিন্তু আমাদের সমাজের অধিকাংশ মুসলমান বিভিন্ন মাযহাব ও তরীক্বার নাম করে অশুদ্ধ নিয়মে নামাজ আদায় করে থাকে। আমরা যদি রাসূল (সাঃ)-এর তরীক্বায় নামাজ আদায় না করি তাহলে আমাদের নামাজ শুদ্ধ হবে না। এই কারণে সমাজে প্রচলিত বিভিন্ন মাযহাব ও তরীক্বার জাল হাদিসের মাধ্যমে চলা নামাজ আমাদেরকে ত্যাগ করে রাসূল (সাঃ)-এর তরীক্বায় নামাজ আদায় করতে হবে। 


এখন কথা হচ্ছে আমরা কিভাবে জানব যে রাসূল সাঃ কিভাবে নামাজ আদায় করেছেন? এই বিষয়টির বিস্তারিত বর্ণনা নাসির উদ্দিন আলবানী তার রাসুল সাঃ এর নামাজ বইয়ে লিখেছেন। যারা সহি শুদ্ধ ভাবে রাসূল (সাঃ) এর তরীকায় নামাজ আদায় করার নিয়ম জানতে চাচ্ছেন তাদের জন্য রাসুল সাঃ এর নামাজ বইটি অনেক গুরুত্বপূর্ণ। এই বইটি পড়ে রাসূল (সাঃ)-এর তরীকায় নামাজ আদায়ের নিয়ম জেনে সহি শুদ্ধভাবে নামাজ আদায় করতে পারবেন। 


আরো পড়ুনঃ লা তাহযান হতাশ হবেন না PDF বই


রাসুল সাঃ এর নামাজ pdf সম্পর্কে বহুল জিজ্ঞাসিত প্রশ্ন (FAQ) 

আপনারা এই "রাসুল সাঃ এর নামাজ নাসির উদ্দিন আলবানী pdf" পোস্ট সম্পর্কে যেসব প্রশ্নের উত্তর জানতে চাইতে পারেন সেইসব সম্ভাব্য প্রশ্নের উত্তর নিম্নে দেয়া হলো- 


০১. রাসুল সাঃ এর নামাজ বইটি কোন বিষয়ে লেখা?

উঃ রাসুল সাঃ এর নামাজ বইটি রাসূলুল্লাহ স. এর নামাজ পড়ার নিয়ম নিয়ে লেখা। হযরত মুহাম্মদ সাঃ কিভাবে নামাজ আদায় করেছেন এবং আমাদেরকে কিভাবে নামাজ আদায় করতে হবে সেটি এই বইয়ে লেখক তুলে ধরেছেন।


০২. রাসুল সাঃ এর নামাজ বইয়ের লেখক কে?

উঃ রাসুল সাঃ এর নামাজ বইয়ের লেখক হচ্ছেন আল্লামা মুহাম্মদ নাসীরুদ্দীন আলবানী (রহঃ)


০৩. রাসুল সাঃ এর নামাজ বইটি কাদের জন্য?

উঃ যারা হযরত মুহাম্মদ (সাঃ) যেভাবে নামাজ আদায় করেছেন এবং তিনি আমাদেরকে যেভাবে নামাজ আদায় করতে বলেছেন সেটি জানতে চাচ্ছেন তাদের জন্য এই রাসুল সাঃ এর নামাজ বই।


০৪. রাসুল সাঃ এর নামাজ বই কত সালে প্রকাশ হয়?

উঃ রাসুল সাঃ এর নামাজ বইটি .... সালে প্রথম প্রকাশ হয়।


০৫. রাসুল সাঃ এর নামাজ বইয়ের মূল ভাষা কি?

উঃ রাসুল সাঃ এর নামাজ বইয়ের মূল ভাষা হচ্ছে আরবি। লেখক আল্লামা মুহাম্মদ নাসীরুদ্দীন আলবানী (রহঃ) এই বইটি আরবি ভাষায় লিখেন। 


০৬. রাসুল সাঃ এর নামাজ বইটি বাংলা ভাষায় কে অনুবাদ করেন?

উঃ রাসুল সাঃ এর নামাজ বইটি সিরাজুল ইসলাম বাংলা ভাষায় অনুবাদ করেন। 


০৭. রাসুল সাঃ এর নামাজ বইটি কোন কোন ভাষায় অনুবাদ করা হয়?

উঃ রাসুল সাঃ এর নামাজ বইয়ের মূল ভাষা আরবি হলেও পরবর্তীতে এই বইয়ের জনপ্রিয়তা বেশি হওয়ায় বাংলা, ইংরেজি, উর্দু সহ আরো অনেক ভাষায় অনুবাদ করা হয়। 


০৮. রাসুল সাঃ এর নামাজ বইয়ের প্রকাশনী কে?

উঃ রাসুল সাঃ এর নামাজ বইয়ের প্রকাশনী হচ্ছে বিশ্ব প্রকাশনী। 


the prayer of the prophet by sheikh albani pdf ডাউনলোড সম্পর্কে আপনারা যেসব সম্ভাব্য প্রশ্নের উত্তর জানতে চাইতে পারেন সেইসব প্রশ্নের উত্তর উপরে দেয়া হয়েছে। তবে আপনাদের আরো কিছু জানার থাকলে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন।


আরো পড়ুনঃ বেহেশতী জেওর বাংলা ১ থেকে ১১ খণ্ড PDF বই


রাসুল সাঃ এর নামাজ নাসির উদ্দিন আলবানী পিডিএফ পরিশেষেঃ 

রাসুল সাঃ এর নামাজ pdf নিয়ে এই পোস্ট আশা করছি আপনাদের ভালো লাগবে এবং কাজে আসবে। যদি এই পোস্ট আপনাদের ভাল লাগে এবং কাজে আসে তাহলে কমেন্টে জানাতে ভুলবেন না। এছাড়াও যদি আপনাদের কোথাও বুঝতে সমস্যা হয় অথবা রাসুল সাঃ এর নামাজ নাসির উদ্দিন আলবানী বইয়ের পিডিএফ সম্পর্কে বিস্তারিত আরো কিছু জানতে চান তাহলে কমেন্টে জানাতে পারেন। তবে এরকম সকল নতুন পোস্টের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক ও গুগল নিউজে ফলো দিয়ে পাশে থাকতে ভুলবেন না। 


Copyright/DMCA: রাসুল সাঃ এর নামাজ pdf অনলাইন থেকে সংগ্রহ করে শুধুমাত্র শিক্ষার উদ্দেশ্যে এখানে দেয়া হয়েছে। লেখক বা প্রকাশনীর কারো ক্ষতি করা আমাদের উদ্দেশ্য নয়। যদি আপনার এই বইটির মুলকপি কেনার সামর্থ্য থাকে তাহলে অবশ্যই কিনে পড়ুন। তবে এই  বইয়ের লেখক বা প্রকাশনীর কারো যদি রাসুল সাঃ এর নামাজ pdf download সম্পর্কে কোন অভিযোগ থাকে তাহলে আমাদেরকে জানাতে পারেন।

Share This Article On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url