কোরআন মজিদ শিক্ষার ফজিলত সম্পর্কে বাংলায় ও ইংরেজিতে ১০ টি বাক্য

হযরত মুহাম্মদ সাঃ এর উপর সর্বশেষ এবং সর্বশ্রেষ্ঠ নাযিলকৃত আল্লাহর কিতাব হচ্ছে আল-কোরআন। এই কোরআনের গুরুত্ব এতটাই যে প্রত্যেক মুসলমানের উপর কোরআন শিক্ষা করা ফরজ করা হয়েছে। একজন মুসলমানের অবশ্যই কোরআন মজিদ শিক্ষার ফজিলত সম্পর্কে ১০ টি বাক্য জানতে হবে। 


যদি আপনি কোরআন মজিদ শিক্ষার ফজিলত সম্পর্কে দশটি বাক্য না জানেন তাহলে এই পোস্ট আপনার জন্য। এই পোস্টে সর্বশ্রেষ্ঠ গ্রন্থ কোরআন মজিদ শিক্ষার ফজিলত সম্পর্কে ১০ টি বাক্য বাংলায় ও ইংরেজিতে দেয়া হবে। আপনারা কোরআন মাজিদ শিক্ষার ফজিলত সম্পর্কে বাংলায় ও ইংরেজিতে ১০ টি বাক্য জেনে যেকোনো পরীক্ষায় লিখতে বলতে পারবেন- 


কোরআন মজিদ শিক্ষার ফজিলত সম্পর্কে ১০ টি বাক্য


কোরআন মাজীদ শিক্ষার ফজিলতঃ 

মানুষকে সঠিক পথ দেখানোর জন্য মহান আল্লাহ তায়ালা পৃথিবীতে অসংখ্য নবী ও রাসূল পাঠিয়েছেন। প্রত্যেক নবী ও রাসূলকে আল্লাহ তায়ালা কিতাব দান করেছেন। এইসব কিতাবের মধ্যে সর্বশেষ এবং সর্বশ্রেষ্ঠ কিতাব হচ্ছে আল-কুরআন। মহান আল্লাহ তায়ালা সর্বশেষ এবং সর্বশ্রেষ্ঠ নবী হযরত মুহাম্মদ সাঃ এর উপর এই কিতাব নাজিল করেন। মহান আল্লাহ তায়ালা আল-কোরআন নাজিল করেছেন মানবজাতির হেদায়াতের জন্য। 


কোরআন মাজিদের গুরুত্ব এতটাই যে প্রত্যেক মুসলমানের উপর পূর্ববর্তী কিতাব সমূহের উপর ঈমান আনা এবং আল কোরআন মেনে চলা মহান আল্লাহ তাআলা ফরজ করেছেন। প্রত্যেক মুসলমানের জন্য কোরআন শিক্ষা করা ফরজ। কোরআন শিক্ষার মাধ্যমে আমরা আল্লাহর সান্নিধ্য লাভ করতে পারি। কোরআন পাঠের মাধ্যমে অনেক জ্ঞান অর্জন করা যায়। 


এছাড়াও কোরআন পাঠের মাধ্যমে আমরা পাপ থেকে মুক্ত থাকতে পারি। কোরআন আমাদেরকে সরল ও সঠিক পথে চলতে সাহায্য করে। কোরআন এমন এক কিতাব যা পাঠ করার মাধ্যমে মানসিক প্রশান্তি লাভ করা যায়। নিয়মিত কোরআন মাজিদ তেলাওয়াত করলে আল্লাহর রহমতে জীবনে সাফল্য ও সমৃদ্ধি আসে। এছাড়াও সর্বশ্রেষ্ঠ ওই ব্যক্তি যে কোরআন মাজীদ শিক্ষা করে এবং অন্যকে শিক্ষা দেয়। 


কোরআন মাজীদ শিক্ষা লাভ করে আমরা দুনিয়াতে যেমন আল্লাহর সান্নিধ্য লাভ করতে পারব ঠিক তেমনি পরকালে জাহান্নামের আজাব থেকে মুক্ত হতে পারব। কোরআন মাজীদ শিক্ষার ফজিলত এতটাই যে আল কুরআনের একটি হরফ পড়লেই দশটি নেকি পাওয়া যায়। এভাবে আমরা আল কুরআন পাঠ করার মাধ্যমে অসংখ্য নেকি লাভ করতে পারি যা আমাদেরকে ইহকাল ও পরকালে কাজে দিবে। অর্থাৎ কোরআন মাজীদ শিক্ষার অসংখ্য ফজিলত থাকায় আমাদের সকলকে কুরআন মাজীদ শিক্ষা করতে হবে। 

আরো পড়ুনঃ কাঁঠাল সম্পর্কে দশটি বাক্য

কোরআন মজিদ শিক্ষার ফজিলত সম্পর্কে ১০ টি বাক্যঃ 

সর্বশেষ এবং সর্বশ্রেষ্ঠ কিতাব আল কুরআন শিক্ষার ফজিলত এতটাই যে শুধুমাত্র দশটি বাক্যে বর্ণনা করা সম্ভব নয়। তবুও আপনাদের জন্য নিম্নে কোরআন মাজীদ শিক্ষার ফজিলত সম্পর্কে বাছাইকৃত সেরা দশটি বাক্য দেয়া হলো। কোরআন মাজীদ শিক্ষার ফজিলত সম্পর্কে দশটি বাক্য বাংলায় হচ্ছে- 


  • কোরআন মাজীদ শিক্ষার মাধ্যমে আল্লাহর সান্নিধ্য লাভ করা যায়। 

  • কোরআন মাজিদের প্রতিটি অক্ষর পাঠ করার বিনিময়ে দশটি নেকি পাওয়া যায়। 

  • কুরআন মাজীদ তেলাওয়াতের মাধ্যমে মনের মধ্যে শান্তি ও প্রশান্তি আসে। 

  • কোরআন মাজীদ শিক্ষার মাধ্যমে হেদায়াতের পথ খুঁজে পাওয়া যায়। 

  • কোরআন মাজীদ শিক্ষা করা ও অন্যকে শিক্ষা দেয়া ব্যক্তি আল্লাহর কাছে শ্রেষ্ঠ। 

  • কোরআন মাজীদ শিক্ষার মাধ্যমে পাপ থেকে মুক্ত থাকা যায়। 

  • প্রত্যেক নর ও নারীর উপর কোরআন মাজীদ শিক্ষা করা ফরজ। 

  • কোরআন মাজীদ শিক্ষার মাধ্যমে পরকালের আজাব থেকে মুক্ত থাকা যায়। 

  • পূর্ববর্তী সকল আসমানী কিতাবের থেকে কোরআন মাজীদ শিক্ষার গুরুত্ব বেশি।

  • আমাদের সকলের উচিত কোরআন মাজীদ শিক্ষা করা। 


এই ছিলো কোরআন মজিদ শিক্ষার ফজিলত সম্পর্কে ১০ টি বাক্য। উপরে কোরআন মজিদ শিক্ষার ফজিলত সম্পর্কে বাছাইকৃত সেরা দশটি বাক্য বাংলায় দেয়া হয়েছে। আপনারা উপরে দেয়া কোরআন মজিদ শিক্ষার ফজিলত সম্পর্কে বাংলায় ১০ টি বাক্য যেকোনো মৌখিক অথবা লিখিত পরীক্ষায় বলতে ও লিখতে পারবেন। 

আরো পড়ুনঃ বিড়াল সম্পর্কে ৫টি ও ১০ টি বাক্য

কোরআন মজিদ শিক্ষার ফজিলত সম্পর্কে ইংরেজিতে দশটি বাক্যঃ 

আপনারা ইতিমধ্যে কোরআন মজিদ শিক্ষার ফজিলত সম্পর্কে বাংলায় দশটি বাক্য জানতে পেরেছেন। এবার আপনাদের জন্য কোরআন মজিদ শিক্ষার ফজিলত সম্পর্কে ইংরেজিতে দশটি বাক্য দেয়া হলো। কোরআন মাজিদ শিক্ষার ফজিলত সম্পর্কে দশটি বাক্য ইংরেজিতে হচ্ছে- 


  • Learning the Holy Quran is obligatory for every Muslim. কোরআন মজিদ শিক্ষা করা প্রত্যেক মুসলমানের উপর ফরজ।

  • The Holy Quran is the word of Allah. কোরআন মজিদ আল্লাহর কালাম। 

  • Learning the Holy Quran pleases Allah. কোরআন মজিদ শিক্ষা করলে আল্লাহর সন্তুষ্টি লাভ করা যায়। 

  • Learning the Holy Quran leads to success in this world and the hereafter. কোরআন মজিদ শিক্ষা করলে দুনিয়া ও আখেরাতে সফলতা লাভ করা যায়।

  • Learning the Holy Quran increases knowledge. কোরআন মজিদ শিক্ষা করলে জ্ঞান বৃদ্ধি পায়।

  • Learning the Holy Quran improves character. কোরআন মজিদ শিক্ষা করলে চরিত্র উন্নত হয়।

  • Learning the Holy Quran brings peace of mind. কোরআন মজিদ শিক্ষা করলে মন শান্তি লাভ করে।

  • Learning the Holy Quran increases one's status in the sight of Allah. কোরআন মজিদ শিক্ষা করলে আল্লাহর নিকট মর্যাদা বৃদ্ধি পায়।

  • Learning the Holy Quran can lead to intercession. কোরআন মজিদ শিক্ষা করলে শফাআত লাভ করা যায়।

  • Learning the Holy Quran can lead to a high مقام in Paradise. কোরআন মজিদ শিক্ষা করলে জান্নাতে উচ্চ মর্যাদা লাভ করা যায়।


এই ছিলো কোরআন মজিদ শিক্ষার ফজিলত সম্পর্কে ইংরেজিতে দশটি বাক্য। উপরে কোরআন মাজিদ শিক্ষার ফজিলত সম্পর্কে গুরুত্বপূর্ণ দশটি বাক্য ইংরেজিতে দেয়া হয়েছে। আপনারা উপরে দেয়া বাক্যগুলো "কোরআন মাজিদ শিক্ষার ফজিলত সম্পর্কে ইংরেজিতে দশটি বাক্য লিখ, বলো?" এই প্রশ্নের উত্তরে লিখতে ও বলতে পারবেন। 

আরো পড়ুনঃ শীতকাল সম্পর্কে ১৫ টি বাক্য

কোরআন মজিদ শিক্ষার ফজিলত সম্পর্কে দশটি বাক্য পরিশেষেঃ

কোরআন মজিদ শিক্ষার ফজিলত সম্পর্কে ১০ টি বাক্য বাংলায় ও ইংরেজিতে নিয়ে এই পোস্ট আশা করছি আপনাদের ভালো লাগবে এবং কাজে আসবে। যদি এই পোস্ট আপনাদের ভাল লাগে এবং কাজে আসে তাহলে কমেন্টে জানাতে ভুলবেন না। এছাড়াও যদি আপনাদের কোথাও বুঝতে সমস্যা হয় অথবা কোরআন মজিদ শিক্ষার ফজিলত সম্পর্কে আরো বাক্য অথবা অন্যান্য তথ্য জানতে চান তাহলে কমেন্টে জানাতে পারেন। তবে এরকম শিক্ষামূলক সকল তথ্য পেতে আমাদের ফেসবুক পেজে লাইক ও গুগল নিউজে ফলো করে পাশে থাকতে ভুলবেন না।

Share This Article On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url