বিপিএল ২০২৪ এর প্রাইজমানি (সব ক্যাটাগরির পুরস্কার তালিকা)

১৯ জানুয়ারি শুরু হওয়া বিপিএলের দশম আসর ১ মার্চ তারিখে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও ফরচুন বরিশালের মধ্যে ফাইনাল ম্যাচের মাধ্যমে বিপিএল খেলা শেষ হবে। বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটের সবথেকে বড় আসর বিপিএল হওয়ায় প্রতিটি বিপিএলে আকর্ষণীয় প্রাইজমানি রাখা হয়। ঠিক তেমনি ২০২৪ বিপিএল এর জন্য প্রাইজমানি নির্ধারণ করা হয়েছে। 


এই পোস্টে ২০২৪ বিপিএল এর প্রাইজমানি দেয়া হবে। ২০২৪ বিপিএল এর সকল ক্যাটাগরির প্রাইজমানি তালিকা জানতে পারবেন। বিপিএল চ্যাম্পিয়ন দল, রানার আপ দল, প্লেয়ার অফ দ্য টুর্নামেন্ট, সর্বোচ্চ রান সংগ্রাহক, সর্বোচ্চ উইকেট টেকার, সেরা ফিল্ডার ও ফাইনালের সেরা খেলোয়াড়ের পুরস্কার কত টাকা পাবে জানতে পারবেন-


বিপিএল প্রাইজমানি


বিপিএল ২০২৪ এর প্রাইজমানি কত? 

বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল হচ্ছে বাংলাদেশের সবথেকে জনপ্রিয় ঘরোয়া ক্রিকেট লিগ। বিপিএলের সকল দলে দেশী ও বিদেশী সেরা খেলোয়াড়রা থাকায় দেশ-বিদেশে বিপিএলে অনেক জনপ্রিয়। প্রতিটি বিপিএলে বিভিন্ন ক্যাটাগরিতে আকর্ষণীয় প্রাইজমানি রাখা হয়। বিপিএল চ্যাম্পিয়ন দল, রানার আপ দল, প্লেয়ার অফ দ্য টুর্নামেন্ট, টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক, টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট টেকার, টুর্নামেন্টের সেরা ফিল্ডার ও ফাইনালের সেরা খেলোয়াড় সকলকে আলাদা আলাদা প্রাইজমানি দেয়া হয়। 


২০২৪ বিপিএল এর ফাইনাল ম্যাচের সেরা খেলোয়ার ৫ লাখ টাকা পাবে। পুরো টুর্নামেন্টে সবথেকে ভালো ফিল্ডিং করা প্লেয়ার ৩ লাখ টাকা পুরস্কার পাবে। এছাড়াও পুরো বিপিএল মিলে সর্বোচ্চ রান সংগ্রাহক ও সর্বোচ্চ উইকেট শিকারি ৫ লাখ টাকা পুরস্কার অর্থাৎ প্রাইজমানি পাবেন। পুরো টুর্নামেন্টে সবথেকে ভাল খেলা প্লেয়ারটি পাবেন ১০ লাখ টাকা পুরস্কার। ব্যাটিং, বোলিং এর মাধ্যমে দলকে এগিয়ে নিয়ে যাওয়া খেলোয়াড় হবেন বিপিএল টুর্নামেন্ট সেরা প্লেয়ার। ২০২৪ বিপিএলে ফাইনাল হেরে যাওয়া অর্থাৎ রানার আপ দল পাবে ১ কোটি টাকা। যে দল ফাইনাল জয়ী হবে অর্থাৎ বিপিএল ২০২৪ চ্যাম্পিয়ন হবে সেই দল ২ কোটি টাকা পাবে।

আরো দেখুনঃ মোবাইলে বিপিএল লাইভ খেলা দেখার উপায়

বিপিএল ২০২৪ প্রাইজমানি তালিকাঃ 

২০২৪ বিপিএল এর প্রাইজমানি গুলো আলাদা আলাদা ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে। অর্থাৎ বিপিএল টুর্নামেন্টের সেরা ব্যাটার, বলার, ফিল্ডার, রানার আপ দল ও চ্যাম্পিয়ন দলকে আলাদা আলাদা প্রাইজমানি দেয়া হবে। নিম্নে ২০২৪ বিপিএল এর সকল ক্যাটাগরির পুরস্কারের তালিকা দেয়া হলো- 


  • ফাইনালের ম্যাচের সেরা খেলোয়াড় পাবে ৫ লাখ টাকা।

  • টুর্নামেন্টের সেরা ফিল্ডার পাবেন ৩ লাখ টাকা।

  • বিপিএল টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট টেকার পাবেন ৫ লাখ টাকা। 

  • টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক পাবেন ৫ লাখ টাকা।

  • প্লেয়ার অফ দ্য টুর্নামেন্ট পাবে ১০ লাখ টাকা। 

  • রানার-আপ দল পাবে ১ কোটি টাকা।

  • চ্যাম্পিয়ন দল পাবে ২ কোটি টাকা।


এই ছিল ২০২৪ বিপিএল এর প্রাইজমানির তালিকা। উপরে বিপিএল ২০২৪ সকল ক্যাটাগরির প্রাইজমানি তালিকা অনুযায়ী দেয়া হয়েছে। 


২০২৪ বিপিএল প্রাইজমানি পিকচারঃ 

নিম্নে ২০২৪ বিপিএলের প্রাইজমানির পিকচার দেয়া হলো। এক নজরে এবারের বিপিএলের সকল ক্যাটাগরির পুরস্কার পরিমান দেখুন- 


বিপিএল এর প্রাইজ মানি কত


উপরে দেয়া পিকচারে ২০২৪ বিপিএল এর সকল প্রাইজমানির তালিকা রয়েছে। এই বিপিএল প্রাইজমানি বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি থেকে দিয়েছে। তাই এখানে ভুল হওয়ার সম্ভাবনা নেই। 


বিপিএল ২০২৪ রানার আপ দল কত টাকা পাবে? 

২০২৪ বিপিএলে রানার আপ দল ১ কোটি টাকা পুরস্কার পাবে। অর্থাৎ বিপিএল ফাইনাল হেরে যাওয়া দলের জন্য এক কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। 


বিপিএল চ্যাম্পিয়ন দল কত টাকার পুরস্কার/ প্রাইজমানি পাবে? 

বিপিএল চ্যাম্পিয়ন দল ২ কোটি টাকার পুরস্কার অর্থাৎ প্রাইজমানি পাবে। ২০২৪ বিপিএল এর শিরোপা বিজয়ী দল এই ২ কোটি টাকা পুরস্কার পাবে। 

আরো জানুনঃ বিপিএল খেলার সময়সূচী ও দল পিকচার সহ

বিপিএল পুরস্কার পরিশেষেঃ

এই পোস্টে ২০২৪ বিপিএলের সকল ক্যাটাগরির প্রাইজমানি বিস্তারিত তথ্য ও পিকচার সহো দেয়া হয়েছে। আপনারা বিপিএল ২০২৪ এর সেরা ব্যাটার, বলার, ফিল্ডার, রানার আপ দল ও চ্যাম্পিয়ন দলকে কত টাকা ও কি কি দেয়া হবে বিস্তারিত জানতে পেরেছেন। তবে যদি আপনাদের কোথাও বুঝতে সমস্যা হয় অথবা বিপিএল প্রাইজমানি সম্পর্কে বিস্তারিত আরো কিছু জানতে চান তাহলে কমেন্টে বলবেন। এরকম খেলাধুলা বিষয়ে আপডেট তথ্য পেতে আমাদের ফেসবুক পেজে লাইক ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব ও গুগল নিউজে ফলো করে পাশে থাকুন।

Share This Article On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url