পাঁচটি প্রিয় নাম্বারে বিকাশে ফ্রি সেন্ড মানি করার নিয়ম

 বর্তমানে বাংলাদেশে বিকাশ অনেকটা জনপ্রিয়। আপনারা লক্ষ্য করলে দেখতে পাবেন যে আপনাদের আশেপাশে অনেক মানুষ বিকাশ অ্যাকাউন্ট ব্যবহার করে থাকে। বিকাশ একাউন্টের মাধ্যমে নিরাপদে মোবাইল ব্যাংকিং করা যায়। আশা করছি বিকাশ একাউন্ট সম্পর্কে আপনাদেরকে বিস্তারিত বলতে হবেনা। কারণে এই বিকাশ সম্পর্কে সকলের কমবেশি ধারণা রয়েছে। 


আমরা সকলেই জানি যে বিকাশের মাধ্যমে টাকা লেনদেন করা হয়ে থাকে। আমরা বিকাশ একাউন্টের মাধ্যমে এক বিকাশ থেকে আরেক বিকাশে টাকা লেনদেন করতে পারি। যখন আমরা এক বিকাশ থেকে আরেক বিকাশে টাকা পাঠাই তখন বিকাশ আমাদের কিছু টাকা চার্জ কাটে। অর্থাৎ এক বিকাশ থেকে আরেক বিকাশে সেন্ড মানি করলে টাকার পরিমাণ অনুযায়ী বিকাশ কিছু টাকা কেটে নেয়। 


বিকাশ ফ্রী সেন্ড মানি


আপনি নিশ্চয়ই বিকাশে সেন্ড মানি করতে গিয়ে টাকা খরচ করতে চাইবেন না। তবে বিকাশে সেন্ড মানি করার জন্য এর নিয়ম সম্পর্কে আপনাকে জানতে হবে। আপনি যদি বিকাশের ফ্রি সেন্ড মানি করার নিয়ম না জানেন তাহলে এই টিউটরিয়াল আপনার জন্য। 


এই টিউটোরিয়ালে আমি আপনাদেরকে বিকাশের পাঁচটি প্রিয় নাম্বারে ফ্রি সেন্ড মানি করা উপায় জানাবো। আপনারা বিকাশ পাঁচটি প্রিয় নাম্বারে ফ্রী সেন্ড মানি করতে পারবেন। তাহলে বিকাশে ফ্রী সেন্ড মানি করার নিয়ম না জানলে নিচের আর্টিকেল পুরোটাই পড়ুন। 


বিকাশে ফ্রী সেন্ড মানি করার শর্তঃ

বিকাশে ফ্রী সেন্ড মানি করার জন্য কিছু শর্ত হয়েছে। আপনারা শর্ত মেনে বিকাশে ফ্রি সেন্ড মানি করতে পারবেন। বিকাশে সেন্ড মানি করার প্রথম শর্ত হচ্ছে আপনি যে বিকাশ নাম্বারে সেন্ড মানি করবেন সেই বিকাশ নাম্বার আপনার বিকাশের প্রিয় নাম্বারে অ্যাড করতে হবে। 


অর্থাৎ যে নাম্বারে ফ্রি সেন্ড মানি করতে চাচ্ছেন সেই নাম্বার আপনার বিকাশের প্রিয় নাম্বার অপশনে যুক্ত করবেন। আপনারা সর্বোচ্চ পাঁচটি বিকাশ নাম্বার প্রিয় নাম্বারে যুক্ত করতে পারবেন। যে বিকাশ নাম্বারে টাকা পাঠাবেন সেই বিকাশ নাম্বার প্রিয় নাম্বারে যুক্ত করার পর প্রতিমাসে প্রথম 25 হাজার টাকা সেই বিকাশ নাম্বারে ফ্রী সেন্ড মানি করতে পারবেন। 


অর্থাৎ আপনার প্রিয় নম্বরে থাকা বিকাশ নাম্বার গুলোতে প্রতিমাসে প্রথম 25000 টাকা সেন্ড মানি করলে কোন অতিরিক্ত টাকা কাটবে না। তবে যখন আপনার এক মাসে 25000 টাকার বেশি সেন্ড মানি হবে তখন চার্জ কাটবে। 


এক্ষেত্রে হিসাব হচ্ছে 25000 টাকার বেশি এবং 50 হাজার টাকার কম হলে প্রতি হাজারে 5 টাকা কাটবে। তবে প্রিয় নাম্বারে যদি 50 হাজার টাকার বেশি সেন্ড মানি করা হয় তাহলে প্রতি হাজারে 10 টাকা কাটবে। তবে আমরা যেহেতু বেশি সেন্ড মানি করি না তাই 25000 টাকা বিকাশে ফ্রী সেন্ড মানি করাই আমাদের জন্য যথেষ্ট। 


আরো পড়ুনঃ বিকাশে ১০০০ টাকা পাঠানোর চার্জ 


বিকাশে পাঁচটি প্রিয় নাম্বারে ফ্রি সেন্ড মানি করার উপায়ঃ

আমি আগেই বলেছিলাম যে বিকাশে ফ্রী সেন্ড মানি করার জন্য আপনি যে বিকাশ একাউন্ট সেন্ড মানি করবেন সেই বিকাশ একাউন্টের নাম্বার আপনার বিকাশের প্রিয় নাম্বারে যুক্ত করবেন। তাছাড়া বিকাশে পাঁচটি প্রিয় নাম্বার যুক্ত করা যায়। 


আপনি যে বিকাশ নাম্বারে সেন্ড মানি করতে চাচ্ছেন সেই বিকাশ নাম্বার যদি প্রিয় নাম্বারে যুক্ত না করেন তাহলে সেই নাম্বারে সেন্ড মানি করলে চার্জ কাটবে। তাই প্রথমে যে বিকাশ একাউন্ট সেন্ড মানি করতে চাচ্ছেন সেই বিকাশ একাউন্টের নাম্বার প্রিয় নাম্বারে যুক্ত করবেন। 

 

প্রিয় নাম্বারে ফ্রি সেন্ড মানি করার জন্য প্রথমে নিচের স্ক্রীনশটএর মত আপনার বিকাশ একাউন্টে লগইন করবেন।

বিকাশে পাঁচটি প্রিয় নাম্বারে ফ্রি সেন্ড মানি করার উপায়


বিকাশ একাউন্টে লগইন করার পর আপনারা নিচের স্ক্রীনশটএর মত প্রিয় নাম্বার নামে আরেকটি অপশন দেখতে পারবেন। আপনি যদি আপনার বিকাশ একাউন্টে প্রিয় নাম্বার যুক্ত করে থাকেন তাহলে সেই সকল নাম্বার এর লিস্ট এই অপশনে দেখতে পারবেন। যেহেতু আমরা প্রিয় নাম্বারে ফ্রি সেন্ড মানি করব তাই এই অপশনে ক্লিক করতে হবে।

বিকাশ প্রিয় নাম্বারে ফ্রি সেন্ড মানি


যখন আপনার প্রিয় নাম্বার অপশনে প্রবেশ করবেন তখন নিচের স্ক্রীনশটএর মত উপরে চলতি মাসে কত টাকা সেন্ড মানি করছেন তার হিসাবে দেখতে পারবেন। এছাড়াও আপনার প্রিয় নাম্বারের তালিকা নিচে দেখতে পারবেন। 


এখানে যে সকল নাম্বার যুক্ত করা থাকবে সেই সকল নাম্বারে ফ্রি সেন্ড মানি করা যাবে। অর্থাৎ এই সকল নাম্বারে প্রতি মাসে 25 হাজার টাকা পর্যন্ত কোন চার্জ ছাড়াই ফ্রী সেন্ড মানি করা যাবে। আপনি যে প্রিয় নাম্বারে ফ্রি সেন্ড মানি করতে চাচ্ছেন সেই নাম্বার এখান থেকে সিলেক্ট করবেন।


বিকাশে কোন চার্জ ছাড়াই ফ্রী সেন্ড মানি


আপনি যে প্রিয় নাম্বারে সেন্ড মানি করতে যাচ্ছেন সেই নাম্বার সিলেক্ট করার পর নিচের স্ক্রীনশটএর মত আসবে। এখন আপনি যত টাকা সেন্ড মানি করতে যাচ্ছেন তত টাকার পরিমাণ দিয়ে স্ক্রীনশট দেখানো আইকনে ক্লিক করবেন। 


বিকাশে কোন চার্জ ছাড়াই ফ্রী সেন্ড মানি


এবার আপনার বিকাশ একাউন্টের পাসওয়ার্ড দিয়ে স্ক্রীনশট দেখানো আইকনে ক্লিক করবেন।


বিকাশ ফ্রী সেন্ড মানি


এবার আপনার সবকিছু চেক করে দেখবেন। আপনারা নিচের স্ক্রীনশট দেখলেই বুঝতে পারবেন যে আমি যে টাকা সেন্ড মানি করছি সেটা কোন চার্জ প্রযোজ্য হবে না। অর্থাৎ আমার দেওয়া বিকাশ প্রিয় নাম্বারে ফ্রি সেন্ড মানি হবে। 


সবকিছু ঠিকঠাক থাকলে নিচের ট্যাপ করুন অপশনে ক্লিক করবেন। ট্যাপ করুন অপশনে কিছুক্ষণ ক্লিক করে রাখার পর আপনার প্রিয় নাম্বারে ফ্রি সেন্ড মানি হবে। 

বিকাশ প্রিয় নাম্বারে ফ্রি সেন্ড মানি



যখন আপনি প্রিয় নাম্বারে ফ্রি সেন্ড মানি করবেন তখন নিচের স্ক্রীনশটএর মত কনফার্মেশন দেখতে পারবেন। নিচের স্ক্রীনশট লক্ষ্য করলে বুঝতে পারবেন যে আমি সঠিকভাবে ফ্রী সেন্ড মানি করতে পেরেছি। আপনারা যদি সঠিকভাবে সেন্ড মানি পারেন তাহলে নিচের স্ক্রীনশটএর মত দেখতে পারবেন।


বিকাশে পাঁচটি প্রিয় নাম্বারে ফ্রি সেন্ড মানি করার উপায়

এই ছিল বিকাশ প্রিয় নাম্বারে ফ্রি সেন্ড মানি করার উপায়। এই টিউটরিয়ালে আমি আপনাদেরকে বিকাশের প্রিয় নাম্বারে ফ্রি সেন্ড মানি করার নিয়ম দেখিয়েছি। আপনারা উপরের নিয়ম অনুযায়ী আপনাদের প্রিয় নাম্বারে ২৫ হাজার টাকা পর্যন্ত প্রতি মাসে ফ্রি সেন্ড মানি করতে পারবেন। 

পরিশেষে বলতে চাচ্ছিঃ

আশা করছি এই টিউটরিয়ালে আপনাদের ভালো লাগবে এবং কাজে আসবে। যদি বুঝতে কোথাও সমস্যা হয় অথবা বিকাশে ফ্রি সেন্ড মানি করতে গিয়ে কোথাও ঝামেলা হয় তাহলে কমেন্টে জানাতে ভুলবেন না। ইনশাআল্লাহ সমাধান দেয়ার চেষ্টা করব। 


Share This Article On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url