বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার পিন ভুলে গেলে করণীয় (পিন রিসেট)

বাংলালিংক সিমের মাধ্যমে আমরা ব্যালেন্স ট্রান্সফার করতে পারি। তবে বাংলালিংক থেকে বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করার জন্য আমাদের একটি পিন দরকার হয়। আমরা সেই পিন ব্যবহার করার মাধ্যমে বাংলালিংক থেকে বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করতে পারি। যদি আমরা পরবর্তীতে সেই পিন হারিয়ে ফেলি তাহলে বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করতে পারিনা। 


অনেকে রয়েছেন যারা বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার পিন ভুলে যাওয়ার কারণে বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করতে পারেনা। বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার পিন ভুলে গেলে আপনি আপনার বাংলালিংক সিম থেকে ব্যালেন্স ট্রান্সফার করতে পারবেন না। এই কারণে বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করার জন্য অবশ্যই পিন লাগবে। 


যদি আপনি বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করার পিন ভুলে যান তাহলে আপনাকে নতুন পিন রিসেট করতে হবে। অর্থাৎ নতুনভাবে পিন তৈরি করতে হবে। আমি আপনাদেরকে এই টিউটোরিয়ালে বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার পিন ভুলে গেছি ফিরে পেতে চাই তার উপায় দেখাবো।  আপনারা পুরো টিউটরিয়াল পড়ার মাধ্যমে বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার পিন ভুলে গেলে করণীয় জানতে পারবেন।


বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার পিন ভুলে গেলে করণীয়


বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার এর সুবিধা হচ্ছে আমরা একটি বাংলালিংক সিম থেকে আরেকটি বাংলালিংক সিমে ব্যালেন্স ট্রান্সফার করতে পারি। যদি আমাদের দ্বিতীয় কোনো বাংলালিংক সিমে ব্যালেন্স না থাকে তাহলে আমাদের প্রথম বাংলালিংক সিম থেকে দ্বিতীয় বাংলালিংক সিমে ব্যালেন্স ট্রান্সফার করার মাধ্যমে রিচার্জ করে দিতে পারি। 


এভাবে আমরা বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফারের শর্তগুলো মেনে সহজেই একটি বাংলালিংক সিম থেকে আরেকটি বাংলালিংক সিমে ব্যালেন্স ট্রান্সফার করতে পারি। বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করার নিয়ম নিয়ে আমি একটা টিউটোরিয়াল লিখেছিলাম। যদি আপনারা বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করার নিয়ম না জানেন তাহলে নিচের লিংকে থাকা টিউটোরিয়াল পড়তে পারেন। 


আপনারা বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করার নিয়ম না জানলে উপরের লিংকে ক্লিক করে জেনে নিতে পারেন। 


বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার পিন ভুলে গেলে করণীয়ঃ

আমরা যারা বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করি তারা সকলেই জানি যে বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করার জন্য একটি পিন এর প্রয়োজন হয়। যখন আমরা বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার এর জন্য রেজিস্টার করি তখন আমাদেরকে একটি চার সংখ্যার পিন দেয়া হয়। পরবর্তীতে এই চার সংখ্যার পিন এর মাধ্যমে আমরা বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করতে পারি। 


কিন্তু যদি আপনি বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার পিন ভুলে যান তাহলে পরবর্তীতে বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করতে পারবেন না। বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফারের পিন ভুলে গেলে পরবর্তীতে আপনাকে আবারও পিন রিসেট করতে হবে। যখন আপনি পিন রিসেট করবেন তখন আপনাকে নতুন চার সংখ্যার পিন দেওয়া হবে যে পিন এর মাধ্যমে পূর্বের মত আবার বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করতে পারবেন। 


তবে বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার পিন রিসেট করার জন্য আপনাদেরকে নিচের পদ্ধতিগুলো অনুসরণ করতে হবে। আপনারা নিচের পদ্ধতিগুলো অনুসরণ করার মাধ্যমে বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফারের পিন রিসেট করতে পারবেন। 


আরো পড়ুনঃ বাংলালিংক বন্ধ সিমের অফার দেখার নিয়ম


বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার পিন রিসেট করার উপায়ঃ

আমি আপনাদেরকে বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফারের পিন রিসেট করার একটি সহজ উপায় দেখাবো। কোড ডায়াল করে কিভাবে বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফারের পিন ভুলে গেলে বের করতে হয় তার উপায় জানতে পারবেন। সহজেই বাংলালিংক ব্যালেন্স পিন রিসেট করার জন্য নিচের পদ্ধতিগুলো আপনাকে অনুসরণ করতে হবে - 


ধাপ ১ - 

প্রথমে আপনাদেরকে মোবাইলের ডায়াল অপশনে গিয়ে *1000*3*এনআইডি কার্ডের লাস্ট চারটি সংখ্যা# ডায়াল করতে হবে। মনে রাখবেন আপনার বাংলালিংক সিম যে এনআইডি কার্ড দিয়ে রেজিস্ট্রেশন করা সেই এনআইডি কার্ডের লাস্ট চারটি সংখ্যা লাগবে।  


বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফারের পিন রিসেট করার নিয়ম


ধাপ - ২ 

অতঃপর আপনারা নিচের স্ক্রীনশটএর মত বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করার পিন দেখতে পারবেন। আপনারা এই পিন ব্যবহার করার মাধ্যমে আবার পূর্বের মত বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করতে পারবেন।



বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার পিন ভুলে গেলে ফিরে পাওয়ার উপায়


এই ছিলো বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফারের পিন রিসেট করার উপায়। আপনারা উপরের নিয়ম অনুযায়ী খুব সহজে বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফারের পিন হারিয়ে গেলে বের করতে পারবেন। আশা করছি বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফারের পিন ভুলে গেলে আপনারা খুব সহজেই বের করতে পারবেন। 


আরো পড়ুনঃ বাংলালিংক কাস্টমার কেয়ার নাম্বার


পরিশেষে বলতে চাচ্ছি - 

বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার পিন ভুলে গেলে করণীয় নিয়ে এই টিউটোরিয়াল আশা করছি আপনাদের ভালো লাগবে এবং কাজে আসবে। যদি এই টিউটোরিয়াল আপনাদের ভালো লাগে এবং কাজে আসে তাহলে কমেন্টে জানাতে ভুলবেন না। এছাড়াও যদি আপনাদের কোথাও বুঝতে সমস্যা হয় অথবা বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার পিন ফিরে পাওয়ার উপায় সম্পর্কে বিস্তারিত আরো কিছু জানতে চান তাহলে কমেন্টে জানাতে পারেন। তবে এরকম সকল নতুন পোস্টের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকতে ভুলবেন না। 

Share This Article On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url