বিকাশে হাজারে কত টাকা কাটে । বিকাশে ১০০০ টাকা ক্যাশ আউট খরচ

আমরা সকলেই বিকাশ সম্পর্কে কম-বেশি অবগত। বিকাশে থাকা টাকা ক্যাশ আউট করার জন্য আমাদেরকে কিছু চার্জ প্রদান করতে হয়। এটাকে বলা হয় বিকাশ ক্যাশ আউট খরচ। অনেক বিকাশ ব্যবহারকারী রয়েছেন যারা বিকাশে হাজারে কত টাকা কাটে তা জানেন না। অর্থাৎ যদি বিকাশে 1000 টাকা ক্যাশ আউট করতে চান তাহলে কত টাকা কাটবে এটা আমরা অনেকেই জানিনা। 


এই পোস্টে আমি আপনাদেরকে বিকাশে 1000 টাকা ক্যাশ আউট খরচ সম্পর্কে জানাবো। যদি আমরা বিকাশে ১০০০ টাকা ক্যাশ আউট করি তাহলে কি পরিমান চার্জ কাটবে সেটি সম্পর্কে পুরোপুরি জানতে পুরো পোস্ট পড়তে ভুলবেন না। আশা করছি আপনারা পুরো পোস্ট পড়লে বিকাশে হাজারে ক্যাশ আউট খরচ সম্পর্কে পুরোপুরি ধারণা পাবেন। 


bkash-1000-tk-cash-out-charge
বিকাশে ১০০০ টাকা ক্যাশ আউট খরচ

বিকাশে হাজারে ক্যাশ আউট খরচ । বিকাশে হাজারে ক্যাশ আউট খরচ কত টাকা 

যদি আমরা বিকাশে ১০০০ টাকা ক্যাশ আউট খরচ জানতে পারি তাহলে খুব সহজেই বিকাশের ক্যাশ আউট খরচ সম্পর্কে জানতে পারবো। যেমন আমরা যদি জানতে পারি 1000 টাকা বিকাশ ক্যাশ আউট করতে কত টাকা খরচ হয় তাহলে পরবর্তীতে যদি আমরা 5000 টাকা ক্যাশ আউট করি তাহলে সেই টাকার খরচের পরিমাণ খুব সহজেই বের করতে পারবো। 



বিকাশে হাজারে কত টাকা কাটে । বিকাশে ১০০০ টাকা ক্যাশ আউট খরচঃ

সাধারণত বিকাশে চারটি উপায়ে ক্যাশ আউট করা যায়। বিকাশ থেকে ক্যাশ আউট করার উপায় ভিন্ন, ভিন্ন হওয়ায় খরচ ও হয় ভিন্ন, ভিন্ন। যে চারটি মাধ্যমে বিকাশ থেকে ক্যাশ আউট করা যায় তা হচ্ছে - 


  • বিকাশ অ্যাপের মাধ্যমে 
  • প্রিয় এজেন্টের মাধ্যমে 
  • এটিএম বুথের মাধ্যমে 
  • কোড ডায়াল করার মাধ্যমে


বিকাশ ব্যবহারকারীরা এই চারটি উপায়ে বিকাশ থেকে ক্যাশ আউট করতে পারে। তবে এই চারটি পদ্ধতির ক্যাশআউট করার খরচ আলাদা। এই চারটি পদ্ধতিতে বিকাশে 1000 টাকা ক্যাশ আউট খরচ সম্পর্কে আমি আপনাদেরকে বিস্তারিত জানাবো। 


বিকাশ অ্যাপের মাধ্যমে বিকাশে ১০০০ টাকা ক্যাশ আউট খরচঃ 

বিকাশ অ্যাপের মাধ্যমে বিকাশে 1000 টাকা ক্যাশ আউট খরচ হচ্ছে 17.50 টাকা। যদি আপনারা বিকাশ অ্যাপের মাধ্যমে বিকাশ থেকে 1000 টাকা ক্যাশ আউট করেন তাহলে 17.50 টাকা আপনার বিকাশ একাউন্টের মূল ব্যালেন্স থেকে কাটবে। 



প্রিয় এজেন্টের মাধ্যমে বিকাশে ১০০০ টাকা ক্যাশ আউট খরচঃ 

প্রিয় এজেন্টের মাধ্যমে বিকাশে 1000 টাকা ক্যাশ আউট খরচ হচ্ছে 14 টাকা 90 পয়সা। অর্থাৎ যদি আপনি প্রিয় এজেন্টের মাধ্যমে বিকাশ থেকে 1000 টাকা ক্যাশ আউট করেন তাহলে আপনার বিকাশ একাউন্টের মূল ব্যালেন্স থেকে 14 টাকা 90 পয়সা কাটবে। যদি আপনি বিকাশ প্রিয় এজেন্ট সম্পর্কে না জানেন তাহল নিচের লিংকে দেয়া আর্টিকেল পড়ে জেনে নিতে পারেন। 

 

বিকাশে প্রিয় এজেন্ট নাম্বার করার উপায় ও সুবিধা


এটিএম বুথের মাধ্যমে বিকাশে ১০০০ টাকা ক্যাশ আউট খরচঃ

এটিএম থেকে বিকাশে 1000 টাকা ক্যাশ আউট খরচ হচ্ছে ১৪.৯০ টাকা। আপনারা যারা এটিএম এর মাধ্যমে বিকাশ থেকে 1000 টাকা ক্যাশ এর করতে চাচ্ছেন তারা প্রতি হাজারে 14.90 টাকায় ক্যাশ আউট করতে পারবেন। তবে এটিএম থেকে সর্বনিম্ন 3000 টাকা বের করা যায়। এক্ষেত্রে এটিএম এর মাধ্যমে বিকাশ থেকে তিন হাজার টাকা বের করতে আপনার খরচ হবে 44.70 টাকা।


কোড ডায়াল করে বিকাশে 1000 টাকা ক্যাশ আউট খরচঃ 

আমরা সকলেই জানি যে *247# কোড ডায়াল করার মাধ্যমে বিকাশ থেকে ক্যাশ আউট করা যায়। তবে যদি কোড ডায়াল করে বিকাশ থেকে ক্যাশ আউট করা হয় তাহলে প্রতি হাজারে 18.50 পয়সা কাটবে। অর্থাৎ কোড ডায়াল করে বিকাশ এজেন্টের মাধ্যমে ক্যাশ আউট করলে খরচ সবথেকে বেশি হয়। 



বিকাশ ক্যাশ আউট চার্জ ক্যালকুলেটরঃ 

আপনারা চাইলে বিকাশ ক্যাশ আউট চার্জ ক্যালকুলেটর ব্যবহার করার মাধ্যমে বিকাশের ক্যাশ আউট চার্জ খুব সহজেই বের করতে পারবেন। বিকাশ ক্যাশ আউট চার্জ ক্যালকুলেটর ব্যবহার করার সুবিধা হচ্ছে আপনি যত টাকা যে মাধ্যমে ক্যাশ আউট করতে চাচ্ছেন সেই টাকার পরিমাণ দিলেই ক্যাশ আউট খরচ খুব সহজেই দেখতে পারবেন। 

বিকাশ ক্যাশ আউট চার্জ ক্যালকুলেটর সম্পর্কে বিস্তারিত জানতে নিচের লিংকে দেয়া আর্টিকেল পড়তে পারেন - 


জেনে নিনঃ বিকাশ ক্যাশ আউট চার্জ ক্যালকুলেটর ব্যবহার করার নিয়ম ও সুবিধা 


এই ছিলো বিকাশে হাজারে কত টাকা ক্যাশ আউট খরচ হয় তার হিসাব। এই পোস্টে আমি আপনাদেরকে বিকাশের চারটি মাধ্যমে ক্যাশ আউট খরচ হাজারে কত টাকা সেটি আপনাদের জানিয়েছি। আশা করছি আপনারা বিকাশে 1000 টাকা ক্যাশ আউট খরচ সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। 


পরিশেষে বলতে চাচ্ছিঃ 

বিকাশে ১০০০ টাকা ক্যাশ আউট খরচ নিয়ে এই পোস্ট যদি আপনাদের ভালো লাগে এবং উপকারে আসে তাহলে কমেন্টে জানাতে ভুলবেন না। এছাড়াও যদি আপনাদের কোথাও বুঝতে সমস্যা হয় অথবা বিকাশ ক্যাশ আউট সম্পর্কে আরও কিছু জানতে চান তাহলে কমেন্টে জানাতে পারেন। ইনশাআল্লাহ সমাধান দেয়ার চেষ্টা করব। ধন্যবাদ।

Share This Article On:

Next Post Previous Post
1 Comments
  • Anonymous
    Anonymous Aug 30, 2023, 7:17:00 PM

    khoros koman,,,

Add Comment
comment url