বাংলালিংক সিমের সকল তথ্য দেখার নিয়ম (পিন কোড, পাক কোড ও কেনার সময়কাল)

প্রত্যেক বাংলালিংক নাম্বারের সিম ইনফরমেশন থাকে। আমরা আমাদের বাংলালিংক সিমের সকল তথ্য পারি। তবে অনেকেই রয়েছেন যারা তাদের বাংলালিংক সিম ইনফরমেশন দেখার নিয়ম জানেনা। যদি আপনি বাংলালিংক সিমের সকল তথ্য চেক করার উপায় না জানেন তাহলে এই টিউটোরিয়াল আপনার জন্য। 


এই টিউটোরিয়াল আমি কিভাবে বাংলালিংক সিম ইনফরমেশন দেখতে হয় তার পদ্ধতি দেখাবো। আপনারা বাংলালিংক সিমের সকল তথ্য বের করার পাশাপাশি বাংলালিংক সিমের পিন কোড, পাক কোড ও সিম কেনার সময় বের করতে পারবেন। তাহলে Banglalink sim information বের করার পদ্ধতি দেখে নিন - 


বাংলালিংক-সিম-ইনফরমেশন-দেখার-নিয়ম
বাংলালিংক সিম ইনফরমেশন চেক 


বাংলালিংক সিমের সকল তথ্যঃ Banglalink Sim Information- 

একটি বাংলালিংক সিমের সকল তথ্যকে বাংলালিংক  সিম ইনফর্মেশন বলা হয়ে থেকে। বাংলালিংক সিম ইনফরমেশন বলতে সেই বাংলালিংক সিম কেনার সময়কাল, পিন কোড, পাক কোড ও বর্তমান অবস্থা বের করাকে বোঝায়। আমরা Banglalink Sim Information বের করার মাধ্যমে সেই বাংলালিংক সিমের সকল তথ্য জানতে পারি। 


বাংলালিংক সিমের সকল তথ্য চেক করার সুবিধাঃ 

বাংলালিংক সিমের সকল তথ্য চেক করার সুবিধা অনেক। আমরা আমাদের বাংলালিংক সিম ইনফরমেশন চেক করার মাধ্যমে আমাদের বাংলালিংক নাম্বারের সকল তথ্য জানতে পারি। যেমন আমরা আমাদের বাংলালিংক সিম কবে কিনেছিলাম এই তথ্য সিম ইনফরমেশন চেক করার মাধ্যমে জানা যায়। 


এছাড়াও আমাদের বাংলালিংক নাম্বারের পিন কোড ও পাক কোড বাংলালিংক সিম ইনফরমেশন বের করার মাধ্যমে জানতে পারি। আমরা জানি সিম লক হয়ে গেলে খোলার সময় পিন কোড এবং পাক কোড কাজে লাগে। 


এছাড়াও বর্তমানে আমাদের বাংলালিংক সিম দিয়ে কি রেটে কথা বলতেছি সেটাও বাংলালিংক সিম ইনফরমেশন চেক করার মাধ্যমে জানা যায়। আশা করছি banglalink সিম ইনফর্মেশন চেক করার সুবিধা জানতে পেরেছেন। এবার তাহলে বাংলালিংক সিম ইনফরমেশন বের করার নিয়ম দেখে নিন - 


বাংলালিংক সিমের সকল তথ্য - বাংলালিংক সিম ইনফরমেশন বের করার নিয়মঃ 

বাংলালিংক সিমের সকল তথ্য বের করার নিয়ম অনেক সহজ। আপনারা খুব সহজেই আপনাদের বাংলালিংক নাম্বারের সিম ইনফরমেশন বের করতে পারবেন। তবে এই কাজের জন্য আপনাদেরকে একটি অ্যাপ্লিকেশনের প্রয়োজন হবে। 


আপনারা প্লে স্টোর থেকে নিচের স্ক্রিনশট দেখানো My Banglalink App লিখে সার্চ করে আপনার মোবাইলে ইন্সটল করে নিবেন। অথবা My bl app এই লিংকে প্রবেশ করে সরাসরি প্লে স্টোর থেকে ইন্সটল করবেন।অতঃপর এই অ্যাপ ওপেন করবেন - 


বাংলালিংক-সিম-ইনফরমেশন-দেখার-নিয়ম


মাই বাংলালিংক অ্যাপ ওপেন করার পর আপনি যে বাংলালিংক নাম্বারের কল লিস্ট বের করতে যাচ্ছেন সেই বাংলালিংক নাম্বার দিবেন। অতঃপর আপনার বাংলালিংক নাম্বারে একটি ওটিপি কোড যাবে। 


সেই ওটিপি কোড দিলেই আপনারা নিচের স্ক্রিনশটএর মতো মাই বাংলালিংক অ্যাপে প্রবেশ করতে পারবেন। অতঃপর আপনারা নিচের স্ক্রিনশট দেখানো মাই বাংলালিংক অ্যাপের Explore অপশনে ক্লিক করবেন -


বাংলালিংক সিম ইনফরমেশন বের করার নিয়ম


Explore পেজে প্রবেশ করার পর নিজের স্ক্রিনশট এর মত Sim Information নামে একটি অপশন দেখতে পারবেন। বাংলালিংক সিম ইনফরমেশন দেখার জন্য আমাদেরকে এই সিম ইনফর্মেশন পেজে প্রবেশ করতে হবে - 


বাংলালিংক সিম ইনফরমেশন বের করার নিয়ম


এবার আপনারা নিচের স্ক্রিনশট এর মত আপনার বাংলালিংক সিম ইনফরমেশন দেখতে পারবেন। এখানে আপনার বাংলালিংক নাম্বার, বাংলালিংক সিম কবে কিনেছেন, বর্তমান কোন প্যাকেজ একটিভ রয়েছে এবং আপনার বাংলালিংক সিমের পিন কোড ও পাক কোড দেখতে পারবেন - 


বাংলালিংক সিম ইনফরমেশন বের করার নিয়ম


এই ছিলো বাংলালিংক সিম ইনফরমেশন বের করার নিয়ম। আপনারা উপরে দেখানো পদ্ধতি অনুযায়ী খুব সহজেই আপনাদের বাংলালিংক সিমের সকল তথ্য চেক করতে পারবেন। 


বাংলালিংক সিমের পিন কোড ও পাক কোড বের করার উপায়ঃ 

বাংলালিংক সিমের পিন কোড এবং পাক কোড বের করতে চাইলে উপরে দেখানো পদ্ধতি অনুযায়ী বের করতে পারবেন। অর্থাৎ আপনারা My Banglalink অ্যাপে প্রবেশ করার পর Explore অপশন থেকে Sim Information পেজে প্রবেশ করলেই আপনার বাংলালিংক সিমের পিন কোড এবং পাক কোড দেখতে পারবেন। 


বাংলালিংক সিমের কেনার তারিখ বের করার উপায়ঃ 

আপনারা উপরে দেখানো পদ্ধতি অনুযায়ী আপনাদের বাংলালিংক সিমের কেনার তারিখ বের করতে পারবেন। অর্থাৎ আপনারা My Banglalink অ্যাপে প্রবেশ করার পর Explore অপশন থেকে SIM Information পেজে প্রবেশ করলেই আপনার বাংলালিংক সিমের কেনার তারিখ দেখতে পারবেন। 


বাংলালিংক সিমে কোন প্যাকেজ একটিভ রয়েছে জানার উপায়ঃ 

আপনারা উপরে দেখানো পদ্ধতি অনুযায়ী আপনাদের বাংলালিংক সিমে কোন প্যাকেজ একটিভ রয়েছে জানতে পারবেন। অর্থাৎ আপনারা My Banglalink অ্যাপে প্রবেশ করার পর Explore অপশন থেকে SIM Information পেজে প্রবেশ করলেই আপনার বাংলালিংক সিমে কোন প্যাকেজ একটিভ রয়েছে দেখতে পারবেন। 


এই ছিলো বাংলালিংক সিম ইনফরমেশন সম্পর্কে বিস্তারিত তথ্য। এখানে বাংলালিংক সিমের সকল তথ্য দেখার নিয়ম, বাংলালিংক সিম পিন কোড ও পাক কোড এবং বর্তমান কোন প্যাকেজ চলতেছে সবকিছু দেখার পদ্ধতি আলোচনা করা হয়েছে। আশা করছি আপনারা খুব সহজেই আপনাদের বাংলালিংক সিম ইনফরমেশন বের করতে পারবেন। 


পরিশেষে বলতে চাচ্ছিঃ

বাংলালিংক সিমের সকল তথ্য বের করার নিয়ম নিয়ে এই টিউটোরিয়াল আশা করছি আপনাদের ভালো লাগবে এবং কাজে আসবে। যদি এই টিউটোরিয়াল আপনাদের ভালো লাগে এবং কাজে আসে তাহলে কমেন্টে জানাতে ভুলবেন না। এছাড়াও যদি আপনাদের কোথাও বুঝতে সমস্যা হয় অথবা Banglalink sim information বের করার নিয়ম সম্পর্কে বিস্তারিত আরো কিছু জানতে চান তাহলে কমেন্টে অথবা ফেসবুক পেজে জানাতে পারেন। তবে এরকম সকল নতুন পোস্টের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকতে ভুলবেন না।

Share This Article On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url