বিকাশ কোড । Bkash Code বিকাশ মেনু কোড । বিকাশ একাউন্ট চেক কোড

যারা বিকাশ একাউন্ট খুলেছেন তাদের বিকাশ অ্যাকাউন্ট পরিচালনা করার জন্য বিকাশ মেনু কোড প্রয়োজন। বিকাশ কোড ডায়াল করার মাধ্যমে বিকাশ অ্যাকাউন্ট পরিচালনা করা হয়ে থাকে। এছাড়া বিকাশ একাউন্ট চেক করার জন্য বিকাশ একাউন্ট চেক কোড প্রয়োজন হয়ে থাকে। তবে অনেকেই রয়েছেন যারা বিকাশ একাউন্ট খুলে থাকলেও বিকাশ একাউন্ট দেখার কোড জানেন না। 


যদি আপনি বিকাশ একাউন্ট চেক করার কোড না জানেন তাহলে এই পোস্ট আপনার জন্য। এই পোস্টে আমি আপনাদেরকে বিকাশ একাউন্ট দেখার কোড জানাবো। আপনারা বিকাশ ডায়াল কোড জানার মাধ্যমে আপনাদের বিকাশ একাউন্ট পরিচালনা করতে পারবেন। Bkash Code জানার জন্য পুরো পোস্ট পড়তে ভুলবেন না। 


bkash-code
বিকাশ মেনু কোড

বিকাশ একাউন্ট সম্পর্কে কিছু তথ্যঃ 

বিকাশ হচ্ছে বর্তমান সময়ের জনপ্রিয় মোবাইল ব্যাংকিং সার্ভিস। বিকাশ একাউন্টের মাধ্যমে খুব সহজেই টাকা আদান প্রদান করা যায়। এছাড়াও বিকাশ ব্যবহার করে খুব সহজেই অনলাইনে বিল প্রদান করা যায়। বিকাশ ব্যবহার করে মোবাইল রিচার্জ, টাকা পাঠানো, ক্যাশ আউট, বিল প্রদান সহ আরও বিভিন্ন সুবিধা পাওয়া যায়। বর্তমানে বিকাশের গ্রাহক দিন দিন বেড়েই চলেছে। বিকাশ তাদের গ্রাহকদের নিয়মিত নতুন নতুন সেবা দেয়ায় তাদের গ্রাহক বারতেছে। 


আরো পড়ুনঃ বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম
 

বিকাশ মেনু কোড কি? বিকাশ কোড এর প্রয়োজনীয়তাঃ

বিকাশ মেনু কোড হচ্ছে বিকাশ একাউন্ট পরিচালনা করার কোড। বিকাশ তাদের গ্রাহকদের একাউন্ট চেক করার জন্য বিকাশ কোড তৈরি করেছে। একজন বিকাশ ব্যবহারকারীকে বিকাশ মেনু কোড এর প্রয়োজন হয়ে থাকে। কারণ Bkash code ডায়াল করার মাধ্যমে নিজের বিকাশ একাউন্ট চেক করা যায়। 


যদিও বিকাশ অ্যাপের মাধ্যমে বিকাশ অ্যাকাউন্ট পরিচালনা করা যায় তারপরেও আমাদেরকে বিকাশ কোড এর প্রয়োজন হয়ে থাকে। কারণ অনেকের মোবাইলে বিকাশ অ্যাপ অথবা বিকাশ অ্যাপ চালানোর জন্য ইন্টারনেট নাও থাকতে পারে। এই অবস্থায় বিকাশ কোড ডায়াল করার মাধ্যমে বিকাশ একাউন্ট চেক করা যায়। এছাড়াও বিকাশ একাউন্টের যাবতীয় কাজ করার জন্য Bkash code এর প্রয়োজন হয়ে থাকে। 


বিকাশ ডায়াল কোড ব্যবহার করার নিয়মঃ 

বিকাশ ডায়াল কোড ব্যবহার করার জন্য আপনার বিকাশ একাউন্ট যে সিম থেকে খোলা হয়েছে সেই সিম থেকে বিকাশ কোড ডায়াল করতে হবে। যদি আপনি অন্য কোনো সিম থেকে বিকাশ একাউন্ট দেখার কোড ডায়াল করেন তাহলে আপনার বিকাশ একাউন্টে প্রবেশ করতে পারবেন না। 


তাই বিকাশ একাউন্ট চেক করার জন্য যে সিম বা নাম্বার দিয়ে বিকাশ একাউন্ট করেছিলেন সেই নাম্বার থেকে বিকাশ মেনু কোড ডায়াল করবেন। নিজের বিকাশ নাম্বার থেকে Bkash code ডায়াল করার মাধ্যমেই বিকাশ একাউন্ট এর সকল অপশন দেখতে পাবেন।


আরে পড়ুনঃ বিকাশ পিন ভুলে গেলে করনীয় ও বিকাশ পিন রিসেট করার নিয়ম


বিকাশ মেনু কোড ডায়াল করে কি কি করা যায়? 

বিকাশ মেনু কোড ডায়াল করার মাধ্যমে বিকাশ অ্যাকাউন্ট পরিচালনা করা যায়। অর্থাৎ নিজের বিকাশ একাউন্ট দেখার জন্য বিকাশ মেনু কোড ব্যবহার করা হয়ে থাকে। এছাড়াও বিকাশ একাউন্ট থেকে লেনদেন, মোবাইলের রিচার্জ সহ বিভিন্ন কাজ করার জন্য আমাদেরকে বিকাশ কোড ব্যবহার করা হয়ে থাকে। 

বিকাশ কোড ডায়াল করে যে সকল কাজ করা যায় তা হচ্ছেঃ 


  • বিকাশ একাউন্টে টাকা পাঠাতে পারবেন

  • বিকাশ একাউন্ট নেই এমন নাম্বারেও টাকা পাঠাতে পারবেন 

  • মোবাইল রিচার্জ করতে পারবেন 

  • অনলাইনে বিল পেমেন্ট করতে পারবেন 

  • ক্যাশ আউট করতে পারবেন 

  • বিভিন্ন ইলেকট্রিসিটি বিল প্রদান করতে পারবেন 

  • নিজের বিকাশ একাউন্টে টাকা দেখতে পারবেন 

  • বিকাশ একাউন্টের পিন পরিবর্তন করতে পারবেন 


বর্তমানে বিকাশ কোড ডায়াল করার মাধ্যমে এই সকল কাজ করা যায়। আপনারা বিকাশ মেনু কোড ডায়াল করার মাধ্যমে উপরে দেখানো সকল কাজ করতে পারবেন। 


বিকাশ কোড । Bkash Code । বিকাশ একাউন্ট চেক করার কোডঃ 

বিকাশ একাউন্ট চেক করার কোড হচ্ছে - *247#.. এই কোড ডায়াল করার মাধ্যমে বিকাশ অ্যাকাউন্ট পরিচালনা করা হয়ে থাকে। বিকাশ একাউন্ট দেখার জন্য আপনাকে বিকাশ দেখার কোড *247# ডায়াল করতে হবে। তবে বিস্তারিত জানতে দেখে নিন কিভাবে বিকাশ একাউন্ট চেক করতে হয়


বিকাশ একাউন্ট চেক করার নিয়ম । বিকাশ একাউন্ট চেক কোডঃ 

আপনার বিকাশ একাউন্ট চেক করার জন্য প্রথমে নিচের স্ক্রীনশটএর মত *247# কোড ডায়াল করবেন। তবে মনে রাখবেন আপনার যে নাম্বারে বিকাশ একাউন্ট খোলা রয়েছে সেই নাম্বারে *247# কোড ডায়াল করতে হবে। 


বিকাশ একাউন্ট চেক করার কোড


অতঃপর আপনারা নিচের স্ক্রীনশটের মতো বিকাশ এর মেনু দেখতে পারবেন। এখান থেকে আপনারা খুব সহজেই আপনাদের বিকাশ অ্যাকাউন্ট পরিচালনা করতে পারবেন। এখানে বিকাশ একাউন্ট চেক সহ বিকাশ একাউন্ট দেখার সকল পদ্ধতি রয়েছে।  


বিকাশ দেখার কোড


মনে করুন আপনি বিকাশ মেনু কোড ডায়াল করে আপনার বিকাশ একাউন্ট চেক করতে চাচ্ছেন। এখন আপনাকে নিচের স্ক্রীনশটের মতো মাই বিকাশ অপশন আট নাম্বারে থাকায় 8 লিখে সেন্ড করবেন।  ‌‌এভাবে বিকাশ অ্যাকাউন্ট পরিচালনা করতে পারবেন।


বিকাশ ডায়াল কোড


বিকাশ কোড ডায়াল করে বিকাশ একাউন্ট দেখার এই ছিলো  নিয়ম। আপনারা উপরে দেখানো পদ্ধতি অনুযায়ী বিকাশ একাউন্ট চেক কোড *247# ডায়াল করার মাধ্যমে আপনাদের বিকাশ একাউন্ট দেখতে পারবেন। অর্থাৎ এটাই ছিল Bkash menu code ডায়াল করে বিকাশ অ্যাকাউন্ট পরিচালনা করার পদ্ধতি। 


আরো পড়ুনঃ বিকাশ একাউন্টের মালিকানা পরিবর্তন করার নিয়ম ও নাম্বার পরিবর্তন করার উপায়


বিকাশ কোড সম্পর্কে বহুল জিজ্ঞাসিত প্রশ্ন (FAQ) 

এই পোস্টে বিকাশ কোড দিয়েছি। তবে আপনারা বিকাশ মেনু কোড সম্পর্কে কিছু প্রশ্নের উত্তর জানতে চাইতে পারেন। আপনারা এই পোস্ট সম্পর্কে যেসব প্রশ্নের উত্তর জানতে চাইতে পারেন সেইসব সম্ভাব্য প্রশ্নের উত্তর নিম্নে দেয়া হলো- 


০১. বিকাশ কোড কি? 

উঃ বিকাশ কোড হচ্ছে - *247#


০২. বিকাশ মেনু কোড কাকে বলে?

উঃ *247# কে বিকাশ মেনু কোড বলা হয়। 


০৩. বিকাশ মেনু কোড দিয়ে কি করা যায়? 

উঃ বিকাশ মেনু কোড দিয়ে আপনার বিকাশ একাউন্ট পরিচালনা করতে পারবেন। 


০৪. বিকাশ একাউন্ট দেখবো কিভাবে? 

উঃ বিকাশ মেনু কোড *247# ডায়াল করে এবং বিকাশ অ্যাপের মাধ্যমে বিকাশ একাউন্ট দেখতে পারবেন। 


০৫. বিকাশ একাউন্ট দেখতে পারছি না কেন? 

উঃ যদি বিকাশ কোড ডায়াল করে এবং বিকাশ অ্যাপের মাধ্যমেও আপনার বিকাশ একাউন্ট দেখতে না পারেন তাহলে বিকাশ কাস্টমার কেয়ারে কথা বলবেন। হতে পারে আপনার একাউন্ট ব্লক হয়েছে অথবা অন্য সমস্যার কারণে বিকাশে প্রবেশ করতে পারছেন না। 


০৬. বাটন মোবাইলে বিকাশ একাউন্ট দেখবো কিভাবে? 

উঃ যেহেতু বাটন মোবাইলে বিকাশ অ্যাপ ব্যবহার করা যায় না তাই বিকাশ মেনু কোড *247# ডায়াল করে বাটন মোবাইলে বিকাশ একাউন্ট ব্যবহার করতে হবে। 


০৭. বিকাশ মেনু কোড এবং বিকাশ অ্যাপের মধ্যে পার্থক্য কি? 

উঃ বিকাশ মেনু কোড এবং বিকাশ অ্যাপের মধ্যে অনেক পার্থক্য রয়েছে। আপনি বিকাশ অ্যাপ ব্যবহার করলে অনেক সুবিধা পাবেন যেগুলো বিকাশ মেনু কোড ব্যবহার করে পাবেন না। এছাড়াও বিকাশ অ্যাপের মাধ্যমে বিকাশ একাউন্ট খুব সহজেই পরিচালনা করা যায়। 


বিকাশ কোড সম্পর্কে আপনারা যেসব সম্ভাব্য প্রশ্নের উত্তর জানতে চাইতে পারেন সেইসব প্রশ্নের উত্তর উপরে দেয়া হয়েছে। উপরে দেয়া প্রশ্নের উত্তর ছাড়াও যদি আপনাদের এই পোস্ট সম্পর্কে আরো কোনো প্রশ্ন থাকে তাহলে এই পোষ্টের কমেন্টে অথবা আমাদের ফেসবুক পেজে জানাতে পারেন। আমরা আপনাদের এই পোস্ট সম্পর্কিত সকল প্রশ্নের উত্তর ও সমাধান দিব। 


পরিশেষে বলতে চাচ্ছিঃ 

বিকাশ মেনু কোড নিয়ে নিয়ে এই পোস্ট আশা করছি আপনাদের ভালো লাগবে এবং কাজে আসবে। যদি বিকাশ একাউন্ট চেক কোড নিয়ে এই পোস্ট আপনাদের ভালো লাগে এবং কাজে আসে তাহলে কমেন্টে জানাতে ভুলবেন না। এছাড়াও যদি আপনাদের কোথাও বুঝতে সমস্যা হয় অথবা বিকাশ একাউন্ট দেখার কোড নিয়ে বিস্তারিত আরো কিছু জানতে চান তাহলে কমেন্টে জানাতে পারেন। তবে এরকম সকল নতুন পোস্টের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকতে ভুলবেন না।

Share This Article On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url