নিজের সম্পর্কে ইংরেজিতে ১০ টি বাক্য (বলার ও লেখার উপায় সহ)

বিভিন্ন চাকরির ভাইভা পরীক্ষায় নিজের সম্পর্কে ১০ টি বাক্য ইংরেজিতে বলতে বলা হয়। আপনি নিজের সম্পর্কে দশটি বাক্য ইংরেজিতে যত সুন্দরভাবে উপস্থাপন করতে পারবেন আপনার চাকরি হওয়ার সম্ভাবনা ততই বাড়বে। কিন্তু অনেকেই রয়েছেন যারা নিজের সম্পর্কে ইংরেজিতে ১০ টি বাক্য বলতে ও লিখতে পারে না। যদি আপনি নিজের সম্পর্কে ইংরেজিতে ১০ টি বাক্য না জানেন তাহলে এই পোস্ট আপনার জন্য। 


আপনাদের সুবিধার জন্য এই পোস্টে নিজের সম্পর্কে ১০ টি বাক্য ইংরেজিতে দেয়া হলো। আপনারা নিজের সম্পর্কে ১০ টি বাক্য ইংরেজিতে জেনে সরকারি, বেসরকারি অথবা অন্যান্য প্রতিযোগিতামূলক যেকোনো পরীক্ষায় "নিজের সম্পর্কে ১০ টি বাক্য ইংরেজিতে বলো/ লিখো?" এই বিষয়ে প্রশ্নের উত্তর দিতে পারবেন। তাহলে এবার নিজের সম্পর্কে ১০ টি বাক্য ইংরেজিতে জেনে নিন-


নিজের সম্পর্কে ১০ টি বাক্য ইংরেজিতে


নিজের সম্পর্কে দশটি বাক্য ইংরেজিতে জানার গুরুত্বঃ 

নিজের সম্পর্কে ১০ টি বাক্য ইংরেজিতে জানার গুরুত্ব অনেক। কারণ ভাইবা পরীক্ষায় সবথেকে যে প্রশ্নগুলো বেশি করা হয় তার মধ্যে একটি হচ্ছে নিজের সম্পর্কে ১০টি বাক্য ইংরেজিতে বলা। যদি আমাদেরকে বাংলায় নিজের সম্পর্কে ১০ টি বাক্য বলা হয় তাহলে আমরা সহজেই সেটি বলতে পারব। কিন্তু ইংরেজিতে নিজের সম্পর্কে দশটি বাক্য বলতে বলা হলে আমরা অনেকেই পারবোনা। 


ইংরেজি আমাদের মাতৃভাষা না হওয়ায় এবং ইংরেজি সম্পর্কে আমাদের ভালো ধারণা না থাকায় নিজের সম্পর্কে দশটি বাক্য ইংরেজিতে বলতে ও লিখতে পারিনা। কিন্তু ইংরেজি আন্তর্জাতিক ভাষা হওয়ায় আমাদেরকে ইংরেজি সম্পর্কে বেসিক ধারণা থাকতে হবে। ইংরেজি সম্পর্কে সাধারণ জ্ঞান থাকলে আপনি নিজের সম্পর্কে দশটি বাক্য ইংরেজিতে খুব সহজেই বলতে ও লিখতে পারবেন। পরীক্ষকরা নিজের সম্পর্কে দশটি বাক্য ইংরেজিতে বলতে বলে কেন জানেন? 


কারণ, এখানে পরীক্ষকরা দেখবে আপনি কতটা সঠিকভাবে নিজেকে ইংরেজিতে বর্ণনা করতে পারেন। যদি আপনি ইংরেজিতে দশটি বাকের মধ্যেই নিজেকে বিস্তারিত ভাবে বর্ণনা করতে পারেন তাহলে আপনি চাকরির পরীক্ষায় অনেক এগিয়ে থাকবেন। অনেকেই নিজের সম্পর্কে দশটি বাক্য ইংরেজিতে গুছিয়ে বলতে না পারায় চাকরির ভাইভা পরীক্ষায় গিয়ে পিছিয়ে যায়। এই কারণে বিভিন্ন চাকরির পরীক্ষায় এগিয়ে থাকতে নিজের সম্পর্কে ১০ টি বাক্য ইংরেজিতে জেনে রাখা প্রয়োজন। 


আরো পড়ুনঃ নিজের সম্পর্কে ১০ টি বাক্য বাংলায়


নিজের সম্পর্কে ১০ টি বাক্য ইংরেজিতেঃ 

নিজের সম্পর্কে গুরুত্বপূর্ণ দশটি বাক্য ইংরেজিতে দেয়া হলো। নিজের সম্পর্কে ১০ টি বাক্য ইংরেজিতে হচ্ছে- 

  1. I would like to introduce myself at first
  2. My name is [Your Name], and I was born on [Date of Birth]. 
  3. I passed secondary and higher secondary from Rangpur Government School. 
  4. Currently I have completed Honours in English Department from Dhaka University. 
  5. I am the eldest son of the family. 
  6.  My dream is to have a good job and take care of my family. 
  7. My family consists of parents, grandparents and a younger sister. We all live together. 
  8. Reading is my favorite hobby, also I like to know past history. 
  9. I have no bad habits. 
  10. My favorite sport is football and I like to play football in my free time.


এই ছিল নিজের সম্পর্কে ইংরেজিতে ১০ টি বাক্য। উপরে নিজের সম্পর্কে গুরুত্বপূর্ণ দশটি বাক্য ইংরেজিতে দেয়া হয়েছে। আপনারা উপরে দেয়া নিজের সম্পর্কে ১০টি বাক্য ইংরেজিতে জেনে যে কোন বক্তৃতায়, পরীক্ষায় ও ভাইবা পরীক্ষায় সহজেই বলতে ও লিখতে পারবেন। 


বিঃদ্রঃ মনে রাখবেন, চাকরির ভাইভা পরীক্ষায় নিজের সম্পর্কে ইংরেজিতে বলার সময় অবশ্যই নিজের জীবনের সত্যিটা বলবেন। বানিয়ে অথবা অন্যের জীবনী মুখস্ত করে বলবেন না। 


আরো পড়ুনঃ 'আমার মা' সম্পর্কে ১০ টি বাক্য বাংলায় ও ইংরেজিতে


নিজের সম্পর্কে ইংরেজিতে দশটি বাক্য পরিশেষে বলতে চাচ্ছিঃ

নিজের সম্পর্কে ১০ টি বাক্য ইংরেজিতে নিয়ে এই পোস্ট আশা করছি আপনাদের ভালো লাগবে এবং কাজে আসবে। যদি এই পোস্ট আপনাদের ভাল লাগে এবং কাজে আসে তাহলে কমেন্টে জানাতে ভুলবেন না। এছাড়াও যদি আপনাদের কোথাও বুঝতে সমস্যা হয় অথবা নিজের সম্পর্কে ইংরেজিতে আরো বাক্য চান তাহলে কমেন্টে জানাতে পারেন। তবে এরকম সকল নতুন পোস্টের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকতে ভুলবেন না।

Share This Article On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url