গ্রামীণফোন কাস্টমার কেয়ার নাম্বার, লাইভ চ্যাট, ইমেইল ও অভিযোগ করার নিয়ম

অনেক সময় আমাদেরকে গ্রামীণফোন কাস্টমার কেয়ার নাম্বার সরাসরি কথা বলার প্রয়োজন হয়ে থেকে। তবে গ্রামীণফোন কাস্টমার কেয়ার ফোন নাম্বার না জানার কারণে আমরা গ্রামীণফোন কাস্টমার কেয়ারে কথা বলতে পারিনা। যদি আমরা গ্রামীণফোন কাস্টমার কেয়ারে কথা বলতে না পারি তাহলে আমাদের সমস্যার সমাধান হয় না। তবে আমাদের মধ্যে অনেকেই রয়েছেন যারা গ্রামীণফোন কাস্টমার কেয়ারে কথা বলার নিয়ম জানেন না। 


যদি আপনি গ্রামীণফোন কাস্টমার কেয়ারে কথা বলার উপায় না জানেন তাহলে এই টিউটোরিয়াল আপনার জন্য। এই টিউটোরিয়ালে আমি আপনাদেরকে গ্রামীণফোন কাস্টমার কেয়ারে কথা বলার আটটি পদ্ধতি দেখাবো। আপনারা এই পোস্ট পড়ার মাধ্যমে কিভাবে গ্রামীণফোন কাস্টমার কেয়ার প্রতিনিধির সাথে সরাসরি কথা বলতে হয় তার উপায় জানতে পারবেন।


গ্রামীণফোন কাস্টমার কেয়ার নাম্বার


গ্রামীণফোন কাস্টমার কেয়ারে কথা বলার কারণঃ 

আমাদেরকে বিভিন্ন কারণে গ্রামীণফোন কাস্টমার কেয়ারে কথা বলতে হয়। গ্রামীণফোন সিম ব্যবহার করার সময় যদি অদ্ভুত কোন সমস্যা হয় তাহলে সেই সমস্যার সমাধান করার জন্য গ্রামীণফোন কাস্টমার কেয়ারে কথা বলার প্রয়োজন হয়ে থাকে। সাধারণত যে সকল কারণে গ্রামীণফোন কাস্টমার কেয়ারে যোগাযোগ করতে হয় তা হচ্ছে - 


  • মেসেজ এসে টাকা কেটে নেয় এরকম সার্ভিস বন্ধ করতে 

  • নিজের অজান্তেই অথবা ভুলবশত কোন সার্ভিস চালু হলে সেই সার্ভিস বন্ধ করতে 

  • গ্রামীণফোন ইন্টারনেট স্পিড এর সমস্যা হলে 
  • টাকা কেটে নেওয়ার সার্ভিস চালু হলে বন্ধ করতে 

  • গ্রামীনফোনের বিভিন্ন অফার সম্পর্কে বিস্তারিত জানতে

  • গ্রামীণফোন অপারেটর সম্পর্কে জানতে 


এই সকল কারণ ছাড়াও আপনারা গ্রামীণফোন অপারেটর নিয়ে যদি কোন ঝামেলা হয় তাহলে সেই সমস্যার সমাধান করতে কাস্টমার কেয়ারে কথা বলতে পারেন। গ্রামীণফোন কাস্টমার কেয়ারে সরাসরি কথা বললে ওরা খুব সহজেই আপনার কথা বুঝতে পারবে এবং আপনি আপনার সমস্যার সমাধান পাবেন। 

আরো পড়ুনঃ অনলাইনে কিউআর কোড স্ক্যান করার নিয়ম

গ্রামীণফোন কাস্টমার কেয়ারে কথা বলার নিয়মঃ 

গ্রামীণফোন তাদের গ্রাহকদের সুবিধার জন্য কথা বলার অনেক উপায় রেখেছে। অর্থাৎ গ্রামীণফোন গ্রাহকরা চাইলে খুব সহজেই বিভিন্ন উপায়ে কাস্টমার কেয়ারে কথা বলতে পারবে। যে সকল উপায়ে গ্রামীণফোন কাস্টমার কেয়ারে কথা বলা যায় তা হচ্ছে - 


  • কাস্টমার কেয়ারে সরাসরি কল করার মাধ্যমে 

  • লাইভ চ্যাট করার মাধ্যমে 

  • ইমেইলের মাধ্যমে 

  • ফেসবুক পেইজে এসএমএস করার মাধ্যমে 

  • অভিযোগ নাম্বারে অভিযোগ জানানোর মাধ্যমে 

  • গ্রামীণফোন হেল্পলাইন নাম্বারে সরাসরি কথা বলে 


আপনারা এই সকল পদ্ধতিতে গ্রামীণফোন কাস্টমার কেয়ারে কথা বলতে পারবেন। উপরে দেখানোর সকল পদ্ধতিতে জিপি কাস্টমার কেয়ারে কথা বলার নিয়ম জানার জন্য নিচের পুরো পোস্ট পড়ে নিন।


গ্রামীণফোন কাস্টমার কেয়ার নাম্বারঃ 

গ্রামীণফোন কাস্টমার কেয়ার নাম্বার হচ্ছে 121. তবে সরাসরি গ্রামীণফোন কাস্টমার কেয়ার নাম্বার এটি নয়। অর্থাৎ যদি আপনারা গ্রামীণফোন কাস্টমার কেয়ারে সরাসরি কথা বলতে চান তাহলে আপনাকে কিছু পদ্ধতি অবলম্বন করতে হবে। গ্রামীণফোন কাস্টমার কেয়ারে 121 নাম্বারে কল করে সরাসরি কথা বলার নিয়ম


  • প্রথমে আপনারা আপনাদের গ্রামীণফোন সিম থেকে 121 ডায়াল করবেন। 

  • অতঃপর আপনাকে কিছু ভয়েস শোনানো হবে যেখানে বাটন চাপতে বলা হয়। আপনি প্রথমে 6 বাটন চাপ দিবেন। 

  • তারা আপনাকে গ্রামীণফোন কাস্টমার কেয়ারে সরাসরি কথা বলার জন্য 6 চাপতে বলবে। জিপি কাস্টমার কেয়ারে কথা বলার জন্য আপনাকে যে বাটন চাপতে বলা হবে আপনি সেই বাটন চাপুন। 


এবার সরাসরি কাস্টমার কেয়ারে আপনার কল  চলে যাবে। কয়েক সেকেন্ডের মধ্যেই গ্রামীণফোন কাস্টমার কেয়ার থেকে একজন প্রতিনিধি আপনার কল রিসিভ করে সালাম দিয়ে আপনার সমস্যার কথা জানতে চাইবে। আপনি সেই গ্রামীণফোন প্রতিনিধির সাথে আপনার গ্রামীনফোন সিমের সকল সমস্যার কথা জানানোর মাধ্যমে খুব সহজেই গ্রামীণফোন সিমের সমস্যার সমাধান করতে পারবেন। 


তবে গ্রামীণফোন কাস্টমার কেয়ারে কল করে কথা বলতে চাইলে প্রতি মিনিটে 50 পয়সা কাটবে। অর্থাৎ আপনারা গ্রামীণফোন কাস্টমার কেয়ার ফোন নাম্বারে ফ্রি কথা বলতে পারবেন না। তবে আপনারা চাইলে অন্য উপায়ে ফ্রি কথা বলতে পারবেন। তাহলে গ্রামীণফোন কাস্টমার কেয়ারে ফ্রি কথা বলার উপায় গুলো দেখে নিন - 

আরো পড়ুনঃ বাংলালিংক কাস্টমার কেয়ার নাম্বার

গ্রামীণফোন কাস্টমার কেয়ারে ফ্রি কথা বলার মাধ্যম গুলো হচ্ছে - 

  • ইমেইল পাঠানোর মাধ্যমে 
  • লাইভ চ্যাট করার মাধ্যমে 
  • ফেসবুক পেজে কমেন্ট অথবা এসএমএস করার মাধ্যমে 

  • গ্রাহক সেবায় অভিযোগ করার মাধ্যমে


আপনারা এই সকল মাধ্যম ব্যবহার করে গ্রামীণফোন কাস্টমার কেয়ারে ফ্রি কথা বলতে পারবেন। অর্থাৎ উপরে দেখানোর মাধ্যমগুলো ব্যবহার করলে খুব সহজেই গ্রামীণফোন কাস্টমার কেয়ারে যোগাযোগ করে জিপি সিমের সমস্যার সমাধান করা যায়। তাহলে দেখে নিন কিভাবে গ্রামীনফোন কাস্টমার কেয়ারে ফ্রি কথা বলতে হয়

আরো পড়ুনঃ সহজেই বিদেশ থেকে বিকাশে টাকা পাঠানোর নিয়ম ও সুবিধা

গ্রামীণফোন কাস্টমার কেয়ারে ইমেইল পাঠানোর নিয়মঃ 

গ্রামীণফোন কাস্টমার কেয়ারের ইমেইল হচ্ছে - insta.service@grameenphone.com আপনারা এই ইমেইল এড্রেসে ইমেইল পাঠানোর মাধ্যমে গ্রামীণফোন কাস্টমার কেয়ারে যোগাযোগ করতে পারবেন। যখন আপনারা এই ইমেইল এড্রেসে ইমেইল পাঠাবেন তখন ইমেইলে আপনার সমস্যার সমাধান জানানো হবে। এভাবে আপনারা খুব সহজেই ফ্রিতে গ্রামীণফোন কাস্টমার কেয়ার ইমেইল করার মাধ্যমে কথা বলতে পারবেন। 


গ্রামীণফোন কাস্টমার কেয়ারে লাইভ চ্যাট করার উপায়ঃ 

আপনারা চাইলে গ্রামীণফোন কাস্টমার কেয়ারে লাইভ চ্যাট করার মাধ্যমে খুব সহজেই জিপি কাস্টমার কেয়ারে কথা বলতে পারবেন। গ্রামীণফোন কাস্টমার কেয়ারে লাইভ চ্যাট করতে চাইলে প্রথমে আপনারা অনলাইন গ্রাহকসেবায় সরাসরি চ্যাটিং করুন এই লিংকে প্রবেশ করবেন। তারপর নিচের স্ক্রিনসট দেখানো আইকনে ক্লিক করবেন।


সরাসরি গ্রামীণফোন কাস্টমার কেয়ার নাম্বার


এবার আপনাদেরকে জিপি নাম্বার দিতে হবে। আপনাদের গ্রামীণফোন নাম্বার দেয়ার পর সেই গ্রামীনফোন নাম্বারের চার ডিজিটের একটি কোড এসএমএসের মাধ্যমে যাবে। আপনারা সেই কোড নিচের স্ক্রীনশট দেখানো বক্সে দিয়ে সাবমিট করলেই গ্রামীণফোন কাস্টমার কেয়ারে লাইভ চ্যাট করতে পারবেন। 


গ্রামীণফোন কাস্টমার কেয়ারে কথা বলার নিয়ম



এই ছিল গ্রামীণফোন কাস্টমার কেয়ারে লাইভ চ্যাট করার নিয়ম। আপনারা উপরে দেখানো পদ্ধতি অনুযায়ী খুব সহজেই গ্রামীণফোন কাস্টমার কেয়ারে সরাসরি এসএমএস আদান-প্রদান করতে পারবেন। লাইভ চ্যাট করার সুবিধা হচ্ছে আপনারা এখানে আপনাদের সমস্যার স্ক্রিনশট তাদেরকে দেখাতে পারবেন। এতে জিপি কাস্টমার কেয়ারের প্রতিনিধিরা খুব সহজেই আপনার সমস্যার সমাধান করতে পারবে। 

আরো পড়ুনঃ গ্রামীণফোন সিমের নাম্বার চেক করার নিয়ম ও কোড

গ্রামীণফোন ফেসবুক পেজে কথা বলার উপায়ঃ 

আপনারা চাইলে গ্রামীণফোন ফেসবুক পেজে কথা বলে আপনাদের গ্রামীণফোন সিমের সমস্যা সমাধান করতে পারবেন। গ্রামীণফোন পেজের লিংক হচ্ছে - https://www.facebook.com/Grameenphone/ 

আপনারা এই লিংক থেকে গ্রামীণফোন ফেসবুক পেজে এসএমএস অথবা পোস্ট এর মধ্যে কমেন্ট করার মাধ্যমে কাস্টমার কেয়ারে কথা বলতে পারবেন। 


যদি আপনারা গ্রামীণফোন ফেসবুক পেজের পোস্টে কমেন্ট করেন তাহলে দেখবেন গ্রামীণফোন প্রতিনিধি আপনার কমেন্টের রিপ্লাই দেয়ার মাধ্যমে আপনার সমস্যার সমাধান করে দেবে। এভাবে আপনারা খুব সহজেই গ্রামীণফোন ফেসবুক পেজের মাধ্যমে কাস্টমার কেয়ারে কথা বলতে পারবেন। 


গ্রামীণফোন অভিযোগ জানানোর নাম্বারঃ 

গ্রামীণফোন অভিযোগ জানানোর নাম্বার হচ্ছে 158. আপনারা 158 নাম্বারে কল করে গ্রামীণফোন নাম্বারে আপনার সমস্যার অভিযোগ জানাতে পারবেন। সাধারনত এই নাম্বারকে ভোক্তা অধিকার নাম্বার বলা হয়ে থাকে। তবে এই নাম্বারে ফ্রিতেই ভোক্তা অধিকার অভিযোগ করা যায়। 


গ্রামীণফোন হেল্পলাইন নাম্বারঃ 

আপনারা চাইলে গ্রামীণফোন হেল্পলাইন নাম্বারে কল করে সরাসরি কথা বলতে পারবেন। গ্রামীণফোন হেল্পলাইন নাম্বারে কাস্টমার প্রতিনিধির সাথে সরাসরি কথা বলতে চাইলে নিচের নাম্বারে যোগাযোগ করবেন -

 

  • ফোন: +৮৮-০২-২২২২৮২৯৯০
  • ০১৭৯৯৮৮২৯৯০
  • ফ্যাক্স: +৮৮-০২-৮৪১৬০২৬


এগুলো হচ্ছে গ্রামীণফোন হেল্পলাইন নাম্বার। গ্রামীণফোন হেল্পলাইন নাম্বারে কথা বলতে চাইলে এই সকল নাম্বারে কল করবেন। 


আরো পড়ুনঃ বিকাশে ১০০০ টাকা পাঠানোর চার্জ

অন্যান্য অপারেটর থেকে গ্রামীণফোন কাস্টমার কেয়ারে ফোনে কথা বলার নিয়মঃ 

আপনারা চাইলে গ্রামীণফোন ছাড়াও অন্যান্য অপারেটর থেকে গ্রামীণফোন কাস্টমার কেয়ারে ফোন করে কথা বলতে পারবেন। গ্রামীণফোন তাদের গ্রাহকদের সুবিধার জন্য অন্যান্য অপারেটর থেকে যোগাযোগ করার সুবিধা রেখেছে। 


যদি আপনারা অন্যান্য অপারেটর থেকে গ্রামীণফোন কাস্টমার কেয়ারে কথা বলতে চান তাহলে 01711594594 নাম্বারে কল করবেন। এই নাম্বারে কল করার মাধ্যমে আপনারা অন্য সকল অপারেটর থেকে গ্রামীণফোন কাস্টমার কেয়ারে কথা বলতে পারবেন। 


এই হচ্ছে গ্রামীণফোন কাস্টমার কেয়ারে কথা বলার সকল পদ্ধতি। এই পোস্টে আমি আপনাদেরকে গ্রামীণফোন কাস্টমার কেয়ার প্রতিনিধির সাথে কথা বলার সকল উপায় দেখিয়েছি। এখানে কিছু পদ্ধতি রয়েছে যেগুলোর মাধ্যমে আপনারা জিপি কাস্টমার কেয়ারে ফ্রি কথা বলতে পারবেন। তবে আপনার যে পদ্ধতি পছন্দ হয় সেই পদ্ধতিতেই গ্রামীণফোন কাস্টমার কেয়ারে কথা বলতে পারেন। 


পরিশেষে বলতে চাচ্ছিঃ 

গ্রামীণফোন কাস্টমার কেয়ার নাম্বার নিয়ে এই পোস্ট যদি আপনাদের ভালো লাগে এবং কাজে আসে তাহলে কমেন্টে জানাতে ভুলবেন না। এছাড়াও যদি আপনাদের কোথাও বুঝতে সমস্যা হয় অথবা গ্রামীণফোন কাস্টমার কেয়ারে যোগাযোগ নিয়ে আরো কিছু জানতে চান তাহলে কমেন্টে জানাতে পারেন। ইনশাআল্লাহ সমাধান দেয়ার চেষ্টা করব। 

Share This Article On:

Next Post Previous Post
1 Comments
  • Anonymous
    Anonymous Jan 23, 2024, 12:10:00 AM

    আমি ফ্রি ফায়ার গেম খেলতে পারছি না এটার কারন কি

Add Comment
comment url